সোমবার ২ আগস্ট ২০২১ | ০৩:২৭:৪১

মোহনা সংবাদ ২৪ ডট কম

নাদাল রাস্তা পরিষ্কার করতে নেমেছেন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ০০:৩১, অক্টোবর ১৫, ২০১৮

হঠাৎ বৃষ্টি ও ঢল বন্যায় ফ্লাশ ফ্লাড মায়োর্কায় ইতিমধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০। গত বুধবারের বন্যায় লন্ডভন্ড হয়েছে স্পেনের এই অঞ্চল। এ এলাকাতেই ছোট থেকে বড় হয়েছেন নাদাল। মায়োর্কার জন্য তাঁর আবেগটা কম নয়। এই মায়োর্কাতে নিজের টেনিস একাডেমি রাফা নাদাল একাডেমি প্রতিষ্ঠা করেছেন নাদাল। এ বছর থেকে দ্বিতীয় স্তরের একটি টুর্নামেন্টও শুরু করেছে একাডেমি। নিজের জন্মভূমির জন্য সরাসরি কাজে নেমে পড়লেন নাদাল।

ক্লে কোর্টে অনুশীলন শেষে একটা ছবি নিয়মিতই দেখা যায়। মাটির কোর্টের মাটি মব দিয়ে সমান করছেন রাফায়েল নাদাল। পরে যিনি অনুশীলন করবেন, তাঁর জন্য মাঠ প্রস্তুত করে রেখে যাওয়া আর কি। সেই মব নিয়ে নেমেছেন নাদাল। তবে মাঠ পরিষ্কারের জন্য নয়, নিজের জন্মভূমির এলাকা মায়োর্কা পরিষ্কার করার জন্য।

ইউএস ওপেনে পাওয়া চোটের কারণে এখনো মাঠের বাইরে রয়েছেন রাফায়েল নাদাল। কোর্টে ফিরতে আরও অন্তত ২ সপ্তাহ লাগবে নাদালের। এর মাঝে নিজের শহরের এই বিপদে নিজেই পরিষ্কারে নেমে পরেছেন। রাফায়েল নাদাল টুইটারে লিখেছেন, ‘মায়োর্কার জন্য এটি খুবই দুঃখের দিন। মায়োর্কায় থাকা যত পরিবার এই বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সকলের জন্য আমার সমবেদনা থাকবে। পরবর্তী দিনগুলোতে রাফা নাদাল একাডেমি বন্য দুর্গতদের পাশে থাকবে।’

ছবিতে দেখা যায় মায়োর্কার কর্দমাক্ত রাস্তায় বুট পরে রাস্তা থেকে ময়লা সরিয়ে নিচ্ছেন নাদাল। রাস্তা তৈরি করছেন গাড়ি চলাচলের জন্য। তাঁর সঙ্গে রয়েছেন রাফা নাদাল একাডেমির কয়েকজন স্বেচ্ছাসেবীও। এই বন্যায় ইতিমধ্যে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
২৩ দফা নির্দেশনা দিয়ে কঠোর লকডাউন শুরু নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের পৃথক জলাভূমি মন্ত্রণালয় গঠন করতে হাইকোর্টের নির্দেশ দুই দিনে ঢাকা ছেড়েছেন ১৭ লাখ সিম ব্যবহারকারী যে কারণে লিটনের বদলে কিপিং করলেন সোহান স্ত্রীর সমর্থনে সেঞ্চুরি পেলেন লিটন দক্ষিণ আফ্রিকায় এক মাসে ২৮ বাংলাদেশির মৃত্যু দক্ষিণ কোরিয়ায় ২০২২ সালে ৫.১ শতাংশ বেতন বৃদ্ধি ভোগান্তিতে দিশেহারা সাধারণ রোগী ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল ৭.৫ ওভারে ১৩ রানে ৫ উইকেট নিলেন সাকিব পাকিস্তান সীমান্ত দখলের পর ভিডিওতে যা বলল তালেবান হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র উৎকণ্ঠায় ইসরাইল ৯ তলা থেকে স্বামীর হাত ফসকে পড়ে গেলেন তরুণী মুফতি মাহমুদ হাসানকে নিয়ে ভয়ংকর তথ্য দিল র‌্যাব বাংলাদেশের বিশাল জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন যুবলীগের পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড ঘোষণা ইরানে বিয়েতে উৎসাহিত করতে ইসলামিক ডেটিং অ্যাপ করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল জ্যাকব জুমার মুক্তি আন্দোলনে গুলিতে নিহত বেড়ে ৭২ আফগানিস্তান নিয়ে যা বললেন ইরানের সেনাপ্রধান টিকা নিবন্ধনের বয়সসীমা ১৮ করার সুপারিশ স্বাস্থ্যবিধি শিথিল হলেই বিপদ ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা যা বললেন ম্যারাডোনার ছেলে মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক করোনা আক্রান্ত মুশফিকের মা-বাবা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের চ্যালেঞ্জিং স্কোর