শনিবার ৪ জুলাই ২০২০ | ১৮:৫৫:০৭

মোহনা সংবাদ ২৪ ডট কম

নাদাল রাস্তা পরিষ্কার করতে নেমেছেন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ০০:৩১, অক্টোবর ১৫, ২০১৮

হঠাৎ বৃষ্টি ও ঢল বন্যায় ফ্লাশ ফ্লাড মায়োর্কায় ইতিমধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০। গত বুধবারের বন্যায় লন্ডভন্ড হয়েছে স্পেনের এই অঞ্চল। এ এলাকাতেই ছোট থেকে বড় হয়েছেন নাদাল। মায়োর্কার জন্য তাঁর আবেগটা কম নয়। এই মায়োর্কাতে নিজের টেনিস একাডেমি রাফা নাদাল একাডেমি প্রতিষ্ঠা করেছেন নাদাল। এ বছর থেকে দ্বিতীয় স্তরের একটি টুর্নামেন্টও শুরু করেছে একাডেমি। নিজের জন্মভূমির জন্য সরাসরি কাজে নেমে পড়লেন নাদাল।

ক্লে কোর্টে অনুশীলন শেষে একটা ছবি নিয়মিতই দেখা যায়। মাটির কোর্টের মাটি মব দিয়ে সমান করছেন রাফায়েল নাদাল। পরে যিনি অনুশীলন করবেন, তাঁর জন্য মাঠ প্রস্তুত করে রেখে যাওয়া আর কি। সেই মব নিয়ে নেমেছেন নাদাল। তবে মাঠ পরিষ্কারের জন্য নয়, নিজের জন্মভূমির এলাকা মায়োর্কা পরিষ্কার করার জন্য।

ইউএস ওপেনে পাওয়া চোটের কারণে এখনো মাঠের বাইরে রয়েছেন রাফায়েল নাদাল। কোর্টে ফিরতে আরও অন্তত ২ সপ্তাহ লাগবে নাদালের। এর মাঝে নিজের শহরের এই বিপদে নিজেই পরিষ্কারে নেমে পরেছেন। রাফায়েল নাদাল টুইটারে লিখেছেন, ‘মায়োর্কার জন্য এটি খুবই দুঃখের দিন। মায়োর্কায় থাকা যত পরিবার এই বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সকলের জন্য আমার সমবেদনা থাকবে। পরবর্তী দিনগুলোতে রাফা নাদাল একাডেমি বন্য দুর্গতদের পাশে থাকবে।’

ছবিতে দেখা যায় মায়োর্কার কর্দমাক্ত রাস্তায় বুট পরে রাস্তা থেকে ময়লা সরিয়ে নিচ্ছেন নাদাল। রাস্তা তৈরি করছেন গাড়ি চলাচলের জন্য। তাঁর সঙ্গে রয়েছেন রাফা নাদাল একাডেমির কয়েকজন স্বেচ্ছাসেবীও। এই বন্যায় ইতিমধ্যে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক