বৃহস্পতিবার ২৮ মে ২০২০ | ১১:১৬:৫৭

মোহনা সংবাদ ২৪ ডট কম

নেতিবাচক রাজনীতি বিএনপির পরাজয়ের কারণ : কাদের

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২১:৪২, ফেব্রুয়ারী ০৭, ২০২০

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনীতি সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজয়ের কারণ। তিনি বলেন, ‘সাম্প্রদায়িক রাজনীতি পরিহার না করলে বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না। বিএনপি নেতাদের মধ্যে ঐক্য নেই। তাঁরা আন্দোলন, নির্বাচন এবং সাংগঠনিক শক্তি অর্জনে ব্যর্থ হয়েছেন।’

ওবায়দুল কাদের আজ শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপি ধারাবাহিক পরাজয়ের হতাশা থেকে অনেক কথা বলছে। তাদের আন্দোলনের হুমকি মানুষ বিশ্বাস করে না। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুশাসন এবং দেশের উন্নয়ন বাংলাদেশসহ বিশ্বনেতাদের নজর কেড়েছে। দেশের মানুষের আস্থা অর্জনে প্রধানমন্ত্রী সক্ষম হয়েছেন।

এ কারণে আওয়ামী লীগের বিজয়ের ধারা অব্যাহত থাকবে উল্লেখ করে কাদের বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক শক্তি দেশের জন্য কাজ করে এটি প্রমাণিত হয়েছে। সিটি করপোরেশন নির্বাচনে দলের কোনো ভুল হলে তা সংশোধন করে ভবিষ্যতে পথ চলবে বলেও জানান তিনি।

সভায় ফেব্রুয়ারি মাসের মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং যেসব সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, তার পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলেও জানান তিনি।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
এসএসসির ফল প্রকাশের এক সপ্তাহ পর একাদশে ভর্তি কাশ্মীরিদের দুর্দশা ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রস্তাবে ভেটো আমিরাতের প্রথম ধাপে যুক্তরাষ্ট্রে ১.৫ লাখ পিপিই পাঠাল বাংলাদেশ ঈদের শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনাকে মোদীর ফোন ঈদে মেয়েদের সঙ্গে দেখা হলো না শাবানার সন্ধ্যায় মাংস কেনা নিয়ে বিরোধ, সকালে মিলল লাশ বৈশ্বিক মহামারি পুঁজিবাদের আত্মঘাতী প্রবণতার উন্মোচন ঘটিয়েছে: নোম চমস্কি করোনায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৭৫, মৃতের সংখ্যা ৫০০ ছাড়াল দেশের প্রথম ডিজিটাল কৃষি মার্কেট পোর্টাল ফুড ফর নেশন বাবার হত্যাকারীদের কেন ক্ষমা করলেন খাশোগির ছেলে বিয়ে করতে ৮০ কিমি হেঁটে বরের বাড়িতে তরুণী ঈদের শুভেচ্ছা ডোনাল্ড ট্রাম্পের সরকারি নির্দেশ উপেক্ষা আটটি বাস আটক নিউইয়র্কের ব্রঙ্কসে তিন সংগঠনের ইফতার বিতরণ নোয়াখালীতে জ্বর-শ্বাসকষ্টে একজনের মৃত্যু, বাড়ি লকডাউন শাহরুখ খানের পাশে বসে আইপিএল দেখার অভিজ্ঞতা মেসিদের ফেরার দিন ঠিক করে দিলেন স্পেনের প্রধানমন্ত্রী ট্রাম্পের প্রিয় হাইড্রোক্সিক্লোরোকুইন করোনা রোগীদের মৃত্যুঝুঁকি বাড়াচ্ছে বার্লিনে মুসলমানদের নামাজ আদায়ে খুলে দেয়া হলো গির্জা বাবার খুনিদের ক্ষমার ঘোষণায় যা লিখলেন খাশোগির ছেলে বিমান বিধ্বস্তে পাকিস্তানের জনপ্রিয় মডেল জারা আবিদের মৃত্যু ২৮ বছরের বিরতির পর পরমাণু পরীক্ষার কথা ভাবছে যুক্তরাষ্ট্র ঈদুল ফিতর: রোববার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী চাঁদ দেখা যায়নি, ঈদ সোমবার করোনা দুর্গতদের পাশে ঢাবির সাবেক শিক্ষার্থীদের সংগঠন ব্রিজ বাংলাদেশে ইন্টারনেট গ্রাহক ১০ কোটি ছাড়িয়েছে আফ্রিদিকে বাংলাদেশের কথা স্মরণ করিয়ে দিলেন বিজেপি নেতা নন-এমপিও অস্বচ্ছল শিক্ষকদের খাদ্যসামগ্রী উপহার দিল স্বপ্ন নিয়ে চাঁদ দেখা যায়নি, সৌদি আরবে রোববার ঈদ করাচিতে বিমান দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৭