বুধবার ২২ জানুয়ারী ২০২০ | ১০:৪২:০৭

মোহনা সংবাদ ২৪ ডট কম

পদত্যাগের জন্য আমি গোপন বৈঠক করিনি: আলতাফ হোসেন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ০০:১৪, ডিসেম্বর ১২, ২০১৯

পদত্যাগের জন্য আমি কোনো গোপন বৈঠক করিনি বলে দাবি করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির ভাইস-চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী।

বুধবার রাতে তার পটুয়াখালী বাসভবনে এ সংবাদ সম্মেলনে এ তিনি এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে আলতাফ হোসেন চৌধুরী বলেন, দেশের মানুষ মন্ত্রী, এমপি ও দলীয় ক্যাডারদের সীমাহীন দুর্নীতি, দলীয়করণ, পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা। বাক-ব্যক্তি স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা বিপন্ন, সারা দেশে বিরোধীদলের নেতাকর্মীদের হামলা ও মিথ্যা মামলার কারণে এক অরাজক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, এই পরিস্থিতি থেকে দেশ ও জাতিকে রক্ষার জন্য বিএনপির নেতৃত্বে নেতাকর্মীরা সারা দেশের মতো পটুয়াখালীতেও ঐক্যবদ্ধ। ঠিক সেই মুহূর্তে মিডিয়ায় দল থেকে আমার পদত্যাগের সম্ভাবনা নিয়ে ও আমার ঢাকাস্থ বাসায় গোপন বৈঠকের একটি সম্পূর্ণ মিথ্যা,বানোয়াট ও ভুয়া সংবাদ প্রচার করে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী বলেন, দল থেকে পদত্যাগের কোনো সিদ্ধান্ত কখনও আমি গ্রহণ করিনি এবং আমার বাসায় এ সংক্রান্ত কখনও কোনো বৈঠক অনুষ্ঠিত হয়নি। উদ্দেশ্যমূলকভাবে দলকে ক্ষতিগ্রস্ত এবং আমার ইমেজ ও সুনাম ক্ষুণ্ণ করার জন্য একটি কুচক্রি মহল ভুয়া সংবাদ রটাচ্ছে।

তিনি বলেন, পদত্যাগের সংবাদটি ক্ষমতাসীনদের ষড়যন্ত্রের একটি অংশ। তাই আমি মিথ্যা, বানোয়াট সংবাদ ও অপপ্রচারের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।

সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৯৫ সালে চাকরি থেকে অবসর গ্রহণের পর বাংলাদেশ জাতীয়তাবাদী দলের আদর্শে উজ্জীবিত হয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপিতে যোগদান করি। দলে যোগদানের পর থেকে দীর্ঘ ২৫ বছর বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান ও জেলা বিএনপির সভাপতি হিসেবে একাধিকবার দায়িত্বে থেকে গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিকভাবে এবং সব নেতাকর্মীর মতামতকে গুরুত্ব দিয়ে দল পরিচালনা করে আসছি।

তিনি বলেন, বিএনপি জোট সরকারের স্বরাষ্ট্র ও বাণিজ্যমন্ত্রী হিসেবে দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করি। পটুয়াখালী-১ আসন থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে আমার নির্বাচনী এলাকাসহ সমগ্র দক্ষিণাঞ্চলে ব্যাপক উন্নয়ন সাধন করি। তাই দল থেকে পদত্যাগের কোনো প্রশ্নই আসে না। বিএনপি আমার প্রথম ও শেষ ঠিকানা।

আলতাফ হোসেন চৌধুরী বলেন, এ সরকার ক্ষমতায় আসার পূর্ববর্তী মইনউদ্দিন-ফখরউদ্দিনের জরুরি অবস্থাকালীন বিতর্কিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে আমি মিথ্যা মামলায় দীর্ঘ ১৮ মাস কারাবরণ করি। তত্ত্বাবধায়ক পরবর্তী সরকারের রোষাণলে পড়ে তিনবার গ্রেফতার ও কারাভোগ এবং নির্যাতিত হয়েছি।

তিনি বলেন, এ পর্যন্ত ডজনখানেক মিথ্যা মামলা দেয়া হয়েছে আমার বিরুদ্ধে। সবগুলো মামলা চলমান আছে এবং এখনও প্রতিমাসে আমাকে কোর্টে হাজিরা দিতে হয়। এ সরকার ক্ষমতায় আসার পর থেকে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর প্রহসনের ভোটারবিহীন নির্বাচনের পূর্ব পর্যন্ত আমার পটুয়াখালীস্থ বাসভবনে অসংখ্যবার হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে সরকারদলীয় সন্ত্রাসীরা।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
বাংলাদেশে বিচারহীনতার সংষ্কৃতি এখন গত --- আইনমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষায় বঙ্গবন্ধুর ভাষণ অনুবাদ করা হবে - পার্বত্য চট্টগ্রাম বিষয়ক একনেকে ৮ প্রকল্প অনুমোদন ব্যয় প্রায় ২৩ হাজার কোটি টাকা ইসমত আরা সাদেক এর মৃত্যুতে স্পিকার, ডেপুটি স্পিকার ও চিফ হুইপের শোক তথ্য অধিদফতরের ওয়েবসাইটে ‘মুজিব শতবর্ষ’ নামক সেবাবক্স সংযোজন মধুমেলা-২০২০ উপলক্ষে রাষ্ট্রপতির বাণী ই-পাসপোর্ট প্রদান উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী ই-পাসপোর্ট প্রদান উপলক্ষে রাষ্ট্রপতির বাণী আরএফএল গ্রুপে প্রজেক্ট ডিরেক্টর পদে চাকরির সুযোগ ১৬৬ বছরের ইতিহাসে চা উৎপাদনে রেকর্ড মোদির ওপর ক্রুদ্ধ হয়ে বিস্ফোরক মন্তব্য নাসির উদ্দিন শাহর অদম্য লিভারপুল উন্নয়ন প্রকল্প তদারকি: আইএমইডির সুপারিশ আমলে নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বিধ্বস্ত সিরিয়াকে গড়ছেন এককালের অবরুদ্ধ নারীরাই পড়ায় তো ভাই মন বসে না ইন্টারনেটের টানে রাখাইনে গণহত্যার আলামত খুঁজে পায়নি মিয়ানমারের কমিশন ২০০ র‌্যাঙ্কিংয়ের দলও সেমিফাইনালে করণের এই প্রথম, এই শেষ সাড়ে চার ঘণ্টা পর ময়মনসিংহের সঙ্গে রেল যোগাযোগ চালু ব্যাগেজ হারালে কেজিপ্রতি ক্ষতিপূরণ লাখ টাকারও বেশি যশোর বিজিবি এবং আরআইবি’র যৌথ অভিযানে ৯৪টি স্বর্ণের বার আটক ১ ফেব্রুয়ারি থেকে ৬টি বিনিয়োগ সেবা শুধুমাত্র অনলাইনে প্রদান করবে বিডা তানজেল হোসেন খানের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক ৯৭ সহকারী জজ নিয়োগ ও পদায়ন অভিনেত্রী ইশরাত নিশাত এর মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক ১ মার্চ জাতীয় বীমা দিবস নিজেদের মাঠে ইনিংস ব্যবধানে হারল দক্ষিণ আফ্রিকা মঙ্গলে ১০ লাখ মানুষ পাঠাবে মাস্ক বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা রাজা রজারকে ছুঁয়ে ফেললেন রানি সেরেনা