বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ | ১৪:২০:৩৭

মোহনা সংবাদ ২৪ ডট কম

পশ্চিমবঙ্গে দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে তোলপাড়

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৫:২৪, জানুয়ারী ১৪, ২০২০

বিজেপির পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের একটি মন্তব্য ঘিরে পশ্চিমবঙ্গের রাজনীতিতে উত্তাপ ছড়িয়েছে। নদীয়া জেলার রানাঘাটে বিজেপি আয়োজিত এক সমাবেশে দিলীপ ঘোষ বলেছিলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদের নামে সরকারি সম্পত্তি নষ্ট করা হলে আসাম, উত্তর প্রদেশ ও কর্ণাটকের ন্যায় এই রাজ্যেও গুলি চালানো হবে।

দিলীপ ঘোষ বলেন, ‘এ রাজ্যে ক্ষমতায় এলে আর সরকারি সম্পত্তি নষ্টকারীদের বরদাশত করা হবে না। গুলি করে মারব। সিএএ ও এনআরসিবিরোধী আন্দোলন করতে গিয়ে রাজ্যের ৫০০-৬০০ কোটি রুপির সরকারি সম্পত্তি নষ্ট করা হয়েছে।

দিলীপ ঘোষের মন্তব্য ঘিরে এরপর থেকে দল ও বিরোধী দল থেকেও একে একে সমালোচনা আসতে থাকে। বিজেপির নেতা ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় বলেছেন, দিলীপ ঘোষ দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন। এর সঙ্গে দলের কোনো যোগ নেই।

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু দিলীপ ঘোষের পক্ষে বলেন, ওই মন্তব্যে আপত্তির কোনো কারণ নেই।

তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল এক ধাপ এগিয়ে বলেছেন, দিলীপ ঘোষ উসকানিমূলক কথা বলেছেন। কেন্দ্রীয় সরকারের উচিত আগেই ওঁকে গুলি করে মারা।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘বাংলা এখনো ইউপি (উত্তর প্রদেশ) বা গুজরাট হয়নি। একটা আন্দোলনের জন্য ইউপিতে ২৩ জনকে গুলি করে মারা হয়েছে। বেঙ্গালুরুতেও মারা গিয়েছে। সেখানেও আমরা গিয়েছি। সাহায্য করেছি।’

কংগ্রেস নেতা ও পশ্চিমবঙ্গের বিরোধীদলীয় নেতা আবদুল মান্নান বলেছেন, সুস্থ মস্তিষ্কের কোনো ব্যক্তি কিছু বললে মন্তব্য দেওয়া যায়। দিলীপ ঘোষ কি সুস্থ?

সিপিএমের পলিট ব্যুরো সদস্য ও সাবেক সিপিএম সাংসদ মহম্মদ সেলিম বলেছেন, ‘দিলীপ ঘোষের ওই মন্তব্যের জন্য ২৪ ঘণ্টার মধ্যে এফআইআর করুক রাজ্য সরকার। না হলে আমরাই এফআইআর করব’।

দিলীপ ঘোষের ওই মন্তব্য নিয়ে আসামেও প্রতিবাদের ঝড় উঠেছে। আসামের বিশিষ্ট সাহিত্যিক অনুরাধা শর্মা বলেছেন, বিজেপি নেতারা হতাশ। তাই সেই হতাশার বহিঃপ্রকাশ ঘটেছে দিলীপ ঘোষের মন্তব্যে। সিএএ ও এনআরসিবিরোধী আন্দোলন দেখে ঘাবড়ে গেছে বিজেপি।

আলফার নেতা অনুপ চেটিয়া বলেন, দায়িত্বশীল কোনো নেতা এই ভাষা ব্যবহার করতে পারেন না। এটা বাংলার সংস্কৃতিও নয়। তাই বাংলার মানুষের এর উপযুক্ত শিক্ষা দেওয়া উচিত।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক