সোমবার ২৭ জানুয়ারী ২০২০ | ০৮:৩৮:৪৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

পশ্চিমবঙ্গে দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে তোলপাড়

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৫:২৪, জানুয়ারী ১৪, ২০২০

বিজেপির পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের একটি মন্তব্য ঘিরে পশ্চিমবঙ্গের রাজনীতিতে উত্তাপ ছড়িয়েছে। নদীয়া জেলার রানাঘাটে বিজেপি আয়োজিত এক সমাবেশে দিলীপ ঘোষ বলেছিলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদের নামে সরকারি সম্পত্তি নষ্ট করা হলে আসাম, উত্তর প্রদেশ ও কর্ণাটকের ন্যায় এই রাজ্যেও গুলি চালানো হবে।

দিলীপ ঘোষ বলেন, ‘এ রাজ্যে ক্ষমতায় এলে আর সরকারি সম্পত্তি নষ্টকারীদের বরদাশত করা হবে না। গুলি করে মারব। সিএএ ও এনআরসিবিরোধী আন্দোলন করতে গিয়ে রাজ্যের ৫০০-৬০০ কোটি রুপির সরকারি সম্পত্তি নষ্ট করা হয়েছে।

দিলীপ ঘোষের মন্তব্য ঘিরে এরপর থেকে দল ও বিরোধী দল থেকেও একে একে সমালোচনা আসতে থাকে। বিজেপির নেতা ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় বলেছেন, দিলীপ ঘোষ দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন। এর সঙ্গে দলের কোনো যোগ নেই।

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু দিলীপ ঘোষের পক্ষে বলেন, ওই মন্তব্যে আপত্তির কোনো কারণ নেই।

তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল এক ধাপ এগিয়ে বলেছেন, দিলীপ ঘোষ উসকানিমূলক কথা বলেছেন। কেন্দ্রীয় সরকারের উচিত আগেই ওঁকে গুলি করে মারা।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘বাংলা এখনো ইউপি (উত্তর প্রদেশ) বা গুজরাট হয়নি। একটা আন্দোলনের জন্য ইউপিতে ২৩ জনকে গুলি করে মারা হয়েছে। বেঙ্গালুরুতেও মারা গিয়েছে। সেখানেও আমরা গিয়েছি। সাহায্য করেছি।’

কংগ্রেস নেতা ও পশ্চিমবঙ্গের বিরোধীদলীয় নেতা আবদুল মান্নান বলেছেন, সুস্থ মস্তিষ্কের কোনো ব্যক্তি কিছু বললে মন্তব্য দেওয়া যায়। দিলীপ ঘোষ কি সুস্থ?

সিপিএমের পলিট ব্যুরো সদস্য ও সাবেক সিপিএম সাংসদ মহম্মদ সেলিম বলেছেন, ‘দিলীপ ঘোষের ওই মন্তব্যের জন্য ২৪ ঘণ্টার মধ্যে এফআইআর করুক রাজ্য সরকার। না হলে আমরাই এফআইআর করব’।

দিলীপ ঘোষের ওই মন্তব্য নিয়ে আসামেও প্রতিবাদের ঝড় উঠেছে। আসামের বিশিষ্ট সাহিত্যিক অনুরাধা শর্মা বলেছেন, বিজেপি নেতারা হতাশ। তাই সেই হতাশার বহিঃপ্রকাশ ঘটেছে দিলীপ ঘোষের মন্তব্যে। সিএএ ও এনআরসিবিরোধী আন্দোলন দেখে ঘাবড়ে গেছে বিজেপি।

আলফার নেতা অনুপ চেটিয়া বলেন, দায়িত্বশীল কোনো নেতা এই ভাষা ব্যবহার করতে পারেন না। এটা বাংলার সংস্কৃতিও নয়। তাই বাংলার মানুষের এর উপযুক্ত শিক্ষা দেওয়া উচিত।



অ্যাড বিভাগ

শিরোনাম »
বাংলাদেশে স্টার্টআপ ওয়ার্ল্ডকাপের আঞ্চলিক প্রতিযোগিতার উদ্বোধন হাসপাতালে ২ নারীকে পিটিয়ে বিপাকে নাসিরউদ্দিনের মেয়ে ক্যারিয়ার নষ্টের জন্য কোহলিকে দায়ী করছেন রায়না ডানা মেলল দুই ইঞ্জিনের বৃহত্তম বিমান দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা কর্ম পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে চীন ভ্রমণে নিরুৎসাহিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ধর্ম ব্যবহার করে কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বাণিজ্যমন্ত্রীর নামে ‘ভূয়া আইডি’ খোলা থেকে বিরত থাকার আহ্বান বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা গুরুত্বপূর্ণ - নৌপরিবহন প্রতিমন্ত্রী প্রতিবন্ধী ব্যক্তির তথ্য-উপাত্ত ব্যবহার নীতিমালা-২০২০ এর খসড়া চূড়ান্ত গণতান্ত্রিক অগ্রযাত্রায় আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই -স্পিকার সাকিব-শিশিরের জন্য নিজ হাতে রান্না করা খাবার পাঠালেন প্রধানমন্ত্রী ইউরোপের একনিষ্ঠ মার্কিন আনুগত্য বিপর্যয়কর: জারিফ ভারতের প্রজাতন্ত্র দিবসে আসামে সিরিজ বোমা বিস্ফোরণ ছায়া মেসিতে বার্সার আনলাকি থার্টিন বেজোসের আইফোন হ্যাক ঘিরে রহস্য ঢাকার দুই সিটি নির্বাচনে আচরণবিধি শুধু কাগজেই সরকারি ব্যবস্থাপনায় নিরাপদে হজ পালন করুন ধর্ম প্রতিমন্ত্রী শীতের মতো দুর্যোগেও সরকার জনগণের  পাশে আছে -- ত্রাণ প্রতিমন্ত্রী মিয়ানমারকে অবশ্যই আন্তর্জাতিক আদালতের রায় মানতে হবে -- তথ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের তথ্য জমা দেয়ার আহ্বান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর জনগণের মন থেকে কর প্রদানের ভীতি দূর করার আহ্বান ---জনপ্রশাসন  প্রতিমন্ত্রী সমাজ ব্যবস্থায় নারীর প্রতি পুরুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন সূচিত হচ্ছে ---গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী চট্টগ্রামে সমন্বিত পরিকল্পনা গ্রহণের আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর বাংলাদেশে বেভারেজ শিল্পখাতে থাই উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর আন্তর্জাতিক কাস্টমস দিবসে প্রধানমন্ত্রীর বাণী আন্তর্জাতিক কাস্টমস দিবসে রাষ্ট্রপতির বাণী টুঙ্গিপাড়ায় আ’লীগের যৌথসভায় প্রধানমন্ত্রী: মানুষের ভাগ্য পরিবর্তন আমাদের মূল লক্ষ্য রোহিঙ্গাদের আশ্রয়: শেখ হাসিনার প্রতি গাম্বিয়ার বিচারমন্ত্রীর কৃতজ্ঞতা