বুধবার ২৯ জানুয়ারী ২০২০ | ২০:০০:৪৮

মোহনা সংবাদ ২৪ ডট কম

পেঁয়াজের দাম কমল কেজিতে ৩৫ টাকা

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ০০:০৮, অক্টোবর ০৩, ২০১৯

দিনাজপুরের হিলি স্থলবন্দরে এক দিনের ব্যবধানে বুধবার সকাল থেকে আড়তগুলোতে প্রকার ভেদে কেজিতে ৩০ থেকে ৩৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে পেঁয়াজ। ভারত সরকার গত ২৯ সেপ্টেম্বর পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা দেওয়ায় পরেই বাংলাদেশের বাজারে পেঁয়াজের দাম লাগামহীনভাবে বাড়তে থাকে। এ সুযোগে হিলি স্থলবন্দর এলাকার আড়তগুলো পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছিল।

তবে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে দেশের বিভিন্ন স্থানে মজুদদার ও আড়ৎদারদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে প্রশাসন। এরই প্রভাব পড়েছে হিলি স্থলবন্দরের আড়তগুলোতে। কমতে শুরু আমদানিকৃত পেঁয়াজের দাম। যে পেঁয়াজ স্থলবন্দরের পাইকারি ও খোলা বাজারে রবিবার, সোমবার, মঙ্গলবার বিক্রি হয়েছে ৯০ থেকে ১১০ টাকা দরে। সেই পেঁয়াজ বুধবার সকাল থেকে আড়ৎগুলোতে প্রকার ভেদে ৩০ থেকে ৩৫ টাকা কেজিতে কমে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে। আর এতে খুশি বিভিন্ন স্থান থেকে পেঁয়াজ কিনতে আসা পাইকাররা।

এদিকে আড়ৎগুলোতে দাম কমার সাথে সাথে বন্দর এলাকার খোলা বাজারেও কমেছে পেঁয়াজের দাম,স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। কেজিতে কমেছে ৩০ থেকে ৩৫ টাকা। তবে বন্দরের আড়তগুলোতে মজুদকৃত পেঁয়াজ বাজারে যদি ছাড়া হয় এবং প্রশাসনের কঠোর নজর দাড়ি বৃদ্ধি করা হলে দাম আরো স্বাভাবিক হয়ে আসবে এমনটাই আশা সাধারণ ক্রেতাদের। 

 

বাজার নিয়ন্ত্রণ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম সাংবাদিকদের জানান, বাজার মনিটরিং এর জন্য নিদের্শনা আমাদের কাছে আছে। এনিয়ে দিনাজপুর জেলা সদরে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের সাথে হিলি স্থলবন্দরের আমদানিকারকদের বৈঠক হয়েছে। 



অ্যাড বিভাগ

শিরোনাম »
করোনাভাইরাস ঠেকাতে প্রস্তুত সরকার সাকিবের জায়গায় কুক সোলাইমানি হত্যা: ইরাকে ইরানের হামলায় ৫০ মার্কিন সেনা আহত পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করার প্রস্তার ট্রাম্পের ঢাকা সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক ৪২ সাবেক সচিবের হঠাৎ বৈঠক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারোতো সিটির সাথে ফ্রেন্ডশিপ সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান বায়ু দূষণ বিরোধী অভিযান আগারগাঁওয়ে সাতটি যানবাহনকে জরিমানা বাংলাদেশ অন্ধ অনুকরণ করবে না, অনুকরণীয় হবে -- তথ্যমন্ত্রী করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ প্রস্তুত -স্বাস্থ্যমন্ত্রী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন যানবাহন ও মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে জাইকা প্রতিনিধিদলের সাক্ষাৎ ভূমিকম্প সহনীয় ভবন নির্মাণে জাইকার সহায়তা কামনা একনেকে ৪ হাজার কোটি টাকার ৯টি প্রকল্প অনুমোদন মুজিববর্ষ বিষয়ক সকল কার্যক্রম যেন মিডিয়ায় সঠিকভাবে প্রচারিত হয় -তথ্যসচিব ৬ এপ্রিল জাতীয় ক্রীড়া দিবস অধ্যাপক আনিসুজ্জামান চতুর্থ মেয়াদে বাংলা একাডেমির সভাপতি মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুতে পরিবেশ ও বন মন্ত্রীর শোক স্ক্রল আকারে প্রচারের জন্য শুক্কুর মাহমুদ-এর মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর শোক করোনাভাইরাস: সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর হিজবুল্লাহ প্রধানের সঙ্গে জয়নাব সোলাইমানির সাক্ষাৎ আল্লামা ইকবালের গান গাইতে গাইতে যুক্তরাষ্ট্রে মোদিবিরোধী বিক্ষোভ করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ ১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর