রবিবার ৫ জুলাই ২০২০ | ১২:৩৬:০৪

মোহনা সংবাদ ২৪ ডট কম

পেঁয়াজের দাম কমল কেজিতে ৩৫ টাকা

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ০০:০৮, অক্টোবর ০৩, ২০১৯

দিনাজপুরের হিলি স্থলবন্দরে এক দিনের ব্যবধানে বুধবার সকাল থেকে আড়তগুলোতে প্রকার ভেদে কেজিতে ৩০ থেকে ৩৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে পেঁয়াজ। ভারত সরকার গত ২৯ সেপ্টেম্বর পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা দেওয়ায় পরেই বাংলাদেশের বাজারে পেঁয়াজের দাম লাগামহীনভাবে বাড়তে থাকে। এ সুযোগে হিলি স্থলবন্দর এলাকার আড়তগুলো পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছিল।

তবে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে দেশের বিভিন্ন স্থানে মজুদদার ও আড়ৎদারদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে প্রশাসন। এরই প্রভাব পড়েছে হিলি স্থলবন্দরের আড়তগুলোতে। কমতে শুরু আমদানিকৃত পেঁয়াজের দাম। যে পেঁয়াজ স্থলবন্দরের পাইকারি ও খোলা বাজারে রবিবার, সোমবার, মঙ্গলবার বিক্রি হয়েছে ৯০ থেকে ১১০ টাকা দরে। সেই পেঁয়াজ বুধবার সকাল থেকে আড়ৎগুলোতে প্রকার ভেদে ৩০ থেকে ৩৫ টাকা কেজিতে কমে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে। আর এতে খুশি বিভিন্ন স্থান থেকে পেঁয়াজ কিনতে আসা পাইকাররা।

এদিকে আড়ৎগুলোতে দাম কমার সাথে সাথে বন্দর এলাকার খোলা বাজারেও কমেছে পেঁয়াজের দাম,স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। কেজিতে কমেছে ৩০ থেকে ৩৫ টাকা। তবে বন্দরের আড়তগুলোতে মজুদকৃত পেঁয়াজ বাজারে যদি ছাড়া হয় এবং প্রশাসনের কঠোর নজর দাড়ি বৃদ্ধি করা হলে দাম আরো স্বাভাবিক হয়ে আসবে এমনটাই আশা সাধারণ ক্রেতাদের। 

 

বাজার নিয়ন্ত্রণ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম সাংবাদিকদের জানান, বাজার মনিটরিং এর জন্য নিদের্শনা আমাদের কাছে আছে। এনিয়ে দিনাজপুর জেলা সদরে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের সাথে হিলি স্থলবন্দরের আমদানিকারকদের বৈঠক হয়েছে। 



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক