শনিবার ৪ জুলাই ২০২০ | ১৭:১৮:০৩

মোহনা সংবাদ ২৪ ডট কম

পেল কর কার্ড ট্রান্সকমের ৪ প্রতিষ্ঠান

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১২:৩৪, নভেম্বর ১৩, ২০১৮

গতকাল সোমবার রাতে সোনারগাঁও হোটেলে অনাড়ম্বর অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী লতিফুর রহমানের পক্ষে সম্মাননা ক্রেস্ট নেন তাঁর ছেলে ও ট্রান্সকম গ্রুপের পরিচালক আরশাদ ওয়ালিউর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান এবার ঢাকা সিটি করপোরেশন এলাকায় অন্যতম সেরা করদাতা সম্মাননা পেয়েছেন। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এ সম্মাননা দিয়েছে। দীর্ঘ সময় ধরে কর দেওয়ার জন্য গতবার লতিফুর রহমান ও তাঁর পরিবারকে ‘কর বাহাদুর পরিবার’–এর স্বীকৃতি দিয়েছিল এনবিআর।

এবার সব মিলিয়ে ট্রান্সকম গ্রুপ সম্পর্কিত চারটি প্রতিষ্ঠান কর কার্ড পেয়েছে। সেরা করদাতা িহসেবে ‘প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া’ শ্রেণিতে কর কার্ড পাওয়া চারটি প্রতিষ্ঠানের তিনটিই ট্রান্সকম গ্রুপের সঙ্গে সম্পৃক্ত। প্রতিষ্ঠানগুলো হলো মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেড, মিডিয়াস্টার লিমিটেড ও ট্রান্সক্রাফট লিমিটেড। মিডিয়া ওয়ার্ল্ডের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারপারসন ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রোকিয়া আফজাল রহমান কর কার্ড ও সম্মাননা ক্রেস্ট নেন। এ ছাড়া মিডিয়াস্টারের পক্ষে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও ট্রান্সক্রাফটের পক্ষে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক (অর্থ) কামরুল হাসান কর কার্ড ও সম্মাননা ক্রেস্ট নেন। গতবারও এই তিন প্রতিষ্ঠান কর কার্ড পেয়েছিল। এই শ্রেণিতে আরও সম্মাননা পেয়েছে ইস্ট-ওয়েস্ট মিডিয়া লিমিটেড।

কোম্পানি পর্যায়ের খাদ্য ও আনুষঙ্গিক শ্রেণিতে সেরা তিনের মধ্যে আছে ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠান ট্রান্সকম বেভারেজেস লিমিটেড। প্রতিষ্ঠানটির পক্ষে ট্রান্সকম গ্রুপের অর্থ পরিচালক আতিকুর রহমানের হাতে কর কার্ড ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এ ছাড়া ব্যক্তিপর্যায়ে সাংবাদিক শ্রেণিতে সেরা করদাতা হয়েছেন মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেড থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনাম। সর্বোচ্চ কর দিয়েছেন এমন পাঁচজন সাংবাদিককে এবার কর কার্ড দেওয়া হয়। তাঁদের মধ্যে রয়েছেন মিডিয়াস্টার লিমিটেড থেকে প্রকাশিত বাংলা দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। এই দুজন সম্পাদকের হাতে গতকাল কর কার্ড ও ক্রেস্ট তুলে দেওয়া হয়। তিন বছর ধরে সেরা করদাতার সম্মাননা পেয়ে আসছেন মাহ্‌ফুজ আনাম ও মতিউর রহমান।

এ ছাড়া সাংবাদিক শ্রেণিতে সেরা করদাতা হয়েছেন চট্টগ্রামের দৈনিক আজাদী সম্পাদক মোহাম্মদ আবদুল মালেক, চ্যানেল আইয়ের পরিচালক (বার্তা) শাইখ সিরাজ ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। এ ছাড়া একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুলকে এ বছর বিশেষ সম্মাননা দেওয়া হয়।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক