বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ | ২৩:০১:৪১

মোহনা সংবাদ ২৪ ডট কম

প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননা নিয়ে আপ্লুত এটিএম শামসুজ্জামান

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২৩:৪৮, ডিসেম্বর ০৮, ২০১৯

চলচ্চিত্রশিল্পে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ শিল্পীদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বিকাল ৪টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭ ও ২০১৮’ অনুষ্ঠানে বিজয়ীদের এ পুরস্কার দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর হাত থেকে নিজের পুরস্কারটি গ্রহণ করেছেন বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা এটিএম শামসুজ্জামান।

প্রথমেই এটিএম শামসুজ্জামানকে আজীবন সম্মাননা পুরস্কার তুলে দেয়ার মাধ্যমে শুরু হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানটি।

স্বশরীরে অনুষ্ঠানে উপস্থিত হয়ে পুরস্কারটি গ্রহণ করে তিনি। এ সময় প্রধানমন্ত্রীকে দেখে আপ্লুত হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান।

তার পরেই রূপবান খ্যাত নায়িকা সুজাতা ও বাংলার রঙিন নবাব খ্যাত অভিনেতা প্রবীর মিত্রের হাতে আজীবন সম্মানা স্মারক তুলে দেন প্রধানমন্ত্রী।

এই তিন গুণী শিল্পীকে পুরস্কৃত করার পরই ধারাবাহিকভাবে অন্য বিজয়ীরা একে একে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেন।

গত ৫ নভেম্বর ২০১৭ ও ২০১৮ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ২৭ ও ২৮ ক্যাটাগরিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

সেই ঘোষণা অনুযায়ী, এটিএম শামসুজ্জামান, সুজাতা ও প্রবীর মিত্র ছাড়াও আজীবন সম্মাননা পেয়েছেন চিত্রনায়ক ও প্রযোজক এমএ আলমগীর।

এ ছাড়া ২০১৭ সালে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে ‘ঢাকা অ্যাটাক’, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্রের পুরস্কার বাংলাদেশ টেলিভিশনের ‘বিশ্ব আঙিনায় অমর একুশে’ ।

এ ছাড়া ‘গহীন বালুচর’ ছবি দিয়ে শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক পুরস্কার পেয়েছেন বদরুল আনাম সৌদ। ঢাকাই ছবি ‘সত্তা’র জন্য শাকিব খান ও ‘ঢাকা অ্যাটাক’র জন্য যৌথভাবে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পেয়েছেন আরিফিন শুভ। ‘হালদা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী প্রধান চরিত্রে পুরস্কার পেয়েছেন নুসরাত ইমরোজ তিশা।

২০১৮ সালে শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘পুত্র’, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র ফরিদুর রেজা সাগরের ‘রাজাধিরাজ রাজ্জাক’, শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গল্প সংপে’ (বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট), শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক ‘জান্নাত’ সিনেমার জন্য মোস্তাফিজুর রহমান মানিক, যৌথভাবে ‘পুত্র’ সিনেমার জন্য ফেরদৌস আহমেদ ও ‘জান্নাত’ সিনেমার জন্য সাইমন সাদিক পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার এবং ‘দেবী’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭ ও ২০১৮’ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ মুরাদ হাসান ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক