বুধবার ২৯ জানুয়ারী ২০২০ | ১৯:৫৫:০৯

মোহনা সংবাদ ২৪ ডট কম

ফাঁকা পদে নতুনের সঙ্গে পুরোনো নেতারাও থাকবেন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১০:৫৭, ডিসেম্বর ২৫, ২০১৯

ফাঁকা পদ পূরণ করে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি আগামীকাল বৃহস্পতিবার ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ফাঁকা পদে নতুন মুখ ও পুরোনো নেতারাও থাকবেন। তবে মন্ত্রিসভার সদস্যরা থাকবেন কি না, সে সিদ্ধান্ত দেবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের পর গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে দলের নবগঠিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠকের পর সাংবাদিকদের এ তথ্য জানান ওবায়দুল কাদের। বৈঠকে সভাপতিত্ব করেন দলের সভাপতি শেখ হাসিনা।

জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে (গত শনিবার) আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মধ্যে ৪২টি পদে নেতা নির্বাচন করা হয়। এখনো সম্পাদকমণ্ডলীর ১০টি, কোষাধ্যক্ষের ১টি ও নির্বাহী কমিটির ২৮টি পদ শূন্য আছে। অর্থাৎ আরও ৩৯টি পদ পূরণ করতে হবে।

গতকালের বৈঠকে উপস্থিত থাকা একাধিক নেতা প্রথম আলোকে বলেন, সভাপতিমণ্ডলীর সদস্যরা দলের কেন্দ্রীয় কমিটির ৩৯টি ফাঁকা পদে নিজ নিজ পছন্দের নাম প্রস্তাব করেছেন। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার দেওয়া হয়েছে দলীয় প্রধান শেখ হাসিনাকে। সভাপতিমণ্ডলীর সদস্যদের দেওয়া নামের তালিকা যাচাই–বাছাই করবেন তিনি। এরপর কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গ তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

বৈঠক সূত্র জানায়, সভাপতিমণ্ডলীর সদস্যরা একই পদে একাধিক নেতার নাম প্রস্তাব করেছেন। তবে মন্ত্রিসভায় থাকা কারও নাম কেউ প্রস্তাব করেননি। ফলে ফাঁকা পদে মন্ত্রীদের থাকা না–থাকা নির্ভর করছে দলীয় প্রধানের ওপর। তবে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য পদে মন্ত্রিসভার দু-একজন সদস্যকে রাখা হতে পারে।

নাম না প্রকাশের শর্তে দলের একজন নেতা জানান, এবারই প্রথম সভাপতিমণ্ডলীতে যুক্ত হওয়া শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমানকে বৈঠকের শুরুতেই নিজেদের পরিচিতি তুলে ধরার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তাঁরা একে একে নিজেদের রাজনৈতিক জীবন সম্পর্কে বিস্তারিত বর্ণনা দেন। এ ছাড়া বৈঠকে ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের দলীয় কর্মসূচির অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে গত রাতে গণভবনের গেটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, পূর্ণাঙ্গ কমিটিতে থাকা নেতারা এবং দলের উপদেষ্টা পরিষদের সদস্যরা আগামী ৩ জানুয়ারি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
করোনাভাইরাস ঠেকাতে প্রস্তুত সরকার সাকিবের জায়গায় কুক সোলাইমানি হত্যা: ইরাকে ইরানের হামলায় ৫০ মার্কিন সেনা আহত পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করার প্রস্তার ট্রাম্পের ঢাকা সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক ৪২ সাবেক সচিবের হঠাৎ বৈঠক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারোতো সিটির সাথে ফ্রেন্ডশিপ সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান বায়ু দূষণ বিরোধী অভিযান আগারগাঁওয়ে সাতটি যানবাহনকে জরিমানা বাংলাদেশ অন্ধ অনুকরণ করবে না, অনুকরণীয় হবে -- তথ্যমন্ত্রী করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ প্রস্তুত -স্বাস্থ্যমন্ত্রী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন যানবাহন ও মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে জাইকা প্রতিনিধিদলের সাক্ষাৎ ভূমিকম্প সহনীয় ভবন নির্মাণে জাইকার সহায়তা কামনা একনেকে ৪ হাজার কোটি টাকার ৯টি প্রকল্প অনুমোদন মুজিববর্ষ বিষয়ক সকল কার্যক্রম যেন মিডিয়ায় সঠিকভাবে প্রচারিত হয় -তথ্যসচিব ৬ এপ্রিল জাতীয় ক্রীড়া দিবস অধ্যাপক আনিসুজ্জামান চতুর্থ মেয়াদে বাংলা একাডেমির সভাপতি মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুতে পরিবেশ ও বন মন্ত্রীর শোক স্ক্রল আকারে প্রচারের জন্য শুক্কুর মাহমুদ-এর মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর শোক করোনাভাইরাস: সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর হিজবুল্লাহ প্রধানের সঙ্গে জয়নাব সোলাইমানির সাক্ষাৎ আল্লামা ইকবালের গান গাইতে গাইতে যুক্তরাষ্ট্রে মোদিবিরোধী বিক্ষোভ করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ ১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর