বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারী ২০২০ | ১৪:১০:৪৯

মোহনা সংবাদ ২৪ ডট কম

বঙ্গবন্ধুর আদর্শে চলতে ছাত্রলীগকে প্রধানমন্ত্রীর নির্দেশ

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৮:২৮, জানুয়ারী ১৮, ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি ও আদর্শ মেনে চলার জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ এবং সুশিক্ষা ও মেধার আলোয় ছাত্রলীগের নেতাকর্মীদের আলোকিত হওয়ার নির্দেশ দেন তিনি। শুক্রবার বিকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রলীগের ‘লিডারশিপ ওরিয়েন্টশন’ প্রোগ্রামে মোবাইল ফোনে যুক্ত হয়ে তিনি এ নির্দেশ দেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমানের মোবাইল ফোনে ছাত্রলীগের নেতাদের উদ্দেশে প্রায় ১০ মিনিটের বেশি বক্তব্য দেন শেখ হাসিনা। এ সময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। বিকাল ৫টায় মোবাইল ফোনে প্রধানমন্ত্রী প্রোগ্রামের উদ্বোধন করেন। তার বক্তব্য লাউড স্পিকারে শোনানো হয়। বক্তব্যে তিনি বিভিন্ন সাংগঠনিক নির্দেশনা দেন।

পরে ছাত্রলীগ সভাপতি জয় ও সাধারণ সম্পাদক লেখক জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা ছাত্রলীগের লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম হাতে নিয়েছি। প্রধানমন্ত্রী আমাদের বলেছেন ছাত্রলীগকে সঠিক পথে চলতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক বড় স্বপ্ন, লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ছাত্রলীগ গঠন করেছিলেন। ছাত্রলীগের সঠিক ইতিহাস জাতির কাছে তুলে ধরতে হবে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বসহ সব গণতান্ত্রিক অর্জনে ছাত্রলীগের ভূমিকার কথা প্রধানমন্ত্রী তুলে ধরেন। ছাত্রলীগের সব পর্যায়ের নেতাকর্মীকে প্রধানমন্ত্রী ভালোভাবে লেখাপড়া করার পরামর্শ দেন। সুন্দর আচরণের মাধ্যমে মানুষের মন জয় করার কথা বলেন। বঙ্গবন্ধুর লেখা দুটি বই ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’সহ গোয়েন্দা রিপোর্টের সব বই পড়তে তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের পরামর্শ দেন।

তারা আরও জানান, মুজিববর্ষ উদযাপনের বিষয়েও ছাত্রলীগকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। ছাত্রলীগ গঠনে বঙ্গবন্ধুর অবদান ও জাতির পিতার অনুপস্থিতিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রলীগকে কিভাবে পরিচালনা করেছেন তা স্মরণ করেন শেখ হাসিনা। তিনি বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রলীগের মাধ্যমে সব তথ্য সংগ্রহ করতেন এবং জেলখানায় জাতির পিতার কাছে তিনি তা পৌঁছে দিতেন।

বিএনপিকে ভোট দেয়ার কোনো কারণ নেই : এর আগে ‘লিডারশিপ ওরিয়েন্টেশন’ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেন, দেশের মানুষ উন্নয়নের যে চিত্র এবং উন্নয়নের যে সুফল তারা ভোগ করছে, সে কারণে আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা মনোনীত প্রার্থীকেই তারা ভোট দেবেন। নৌকা মার্কাকেই তারা বিজয়ী করবেন।

‘নির্বাচনে আমরা অবশ্যই বিজয়ী হব’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, এটা তাদের নতুন কথা নয়। তারা পুরনো কথাই নতুন করে বলেন। তবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ১০ বছরে বাংলাদেশের মানুষকে যে অভাবনীয় উন্নয়ন উপহার দিয়েছেন, তাতে আমি আশা করি বিএনপিকে কোনো অর্থেই ভোট দেয়ার কোনো কারণ নেই। সুতরাং মানুষ যদি তাদের ভোট না দেয় তাহলে তারা কিভাবে বিজয়ী হবে আমার জানা নেই।



অ্যাড বিভাগ

শিরোনাম »
এক লাখ নারী উদ্যোক্তা তৈরি করা হবে করোনাভাইরাসে মৃতের সংখ্যায় যোগ হলো আরও ১০৮ সালমানকে নিয়ে এ বক্তব্য আমার না: ফারুক নেইমার-এমবাপ্পেকে ম্লান করে হরলান্ডের হাসি অমিত শাহ কাশ্মীরের রাস্তায় হাঁটলে তাকে সেলাম করব সাংবাদিকতাবিষয়ক অনলাইন কোর্স চালু সিনেমা হল বাঁচলে চলচ্চিত্র শিল্প ও শিল্পীরা বাঁচবে -- তথ্যমন্ত্রী বিভিন্ন অপরাধে ১৩৭টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ৫২ হাজার টাকা জরিমানা একনেকে ৯টি প্রকল্প অনুমোদন ব্যয় ১৩ হাজার ৬৩৯ কোটি টাকা সালমার প্রেরণা আকবর অভিনব কায়দায় ইসরাইলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস উহান হাসপাতালের পরিচালকও মারা গেলেন করোনাভাইরাসে মেসির রেকর্ডের রাতে নায়ক শচীন শাহরুখের বিপরীতে অভিনয় ৮ কোটি টাকা পারিশ্রমিক হাঁকালেন কারিনা তিন হাজার সেকেন্ডে অনন্ত বর্ষা টানা চার ড্রয়ের পর দুর্দান্ত জয় পেল ওজিলের আর্সেনাল সাকিব ছাড়াও বাংলাদেশ শক্তিশালী দল দ্বিতীয়বারের মতো ডিএমপির শ্রেষ্ঠ এসি ইলিয়াছ হোসেন আইপিএলের পূর্ণাঙ্গ সূচি করোনা আতঙ্কে অস্ত্রশস্ত্র নিয়ে টয়লেট টিস্যু ডাকাতি নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী কাশ্মীরিদের প্রধান সমর্থক মালয়েশিয়া এবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন যেসব তারকা জবিতে সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা ৩১ বছর পর হোয়াইটওয়াশ ভারত নেইমারের সঙ্গে চুক্তি করেছে বার্সেলোনা ইংলিশদের সামনে দক্ষিণ আফ্রিকার রানের পাহাড় মানবপাচারে সংসদ সদস্য ফেইক নিউজ বললেন পররাষ্ট্রমন্ত্রী চীনের জন্য মাস্ক গ্লাভস ও স্যানিটাইজার পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী ইরাকে মার্কিন দূতাবাসের কাছে সামরিক ঘাঁটিতে হামলা