বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ | ১৩:৪৩:৫৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

বাংলাদেশের ছেলেমেয়েরা সব জায়গায় ভালো করে

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২২:৫৩, জানুয়ারী ১৮, ২০২০

বাংলাদেশের ছেলেমেয়েরা সব জায়গায় ভালো করে বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

শনিবার সকাল ১০টায় শরীয়তপুরের নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চবিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও পুনর্মিলনী উদ্বোধনী অনুষ্ঠানে এ সব কথা বলেন।

প্রাক্তন ছাত্রছাত্রীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আগে বই পেতে ৫-৬ মাস সময় লাগত। এখন বছরের শুরুতে নড়িয়াসহ সারা বাংলাদেশে ৩৮ কোটি বই বিতরণ করে বই উৎসব পালন করা হয়েছে। সবদিক থেকে এগিয়ে বাংলাদেশের ছেলেমেয়েরা সব জায়গায় ভালো করে। আগে বাংলাদেশের ছেলেমেয়েরা বিদেশে লেখাপড়া করতে যেত। এখন বিভিন্ন দেশ থেকে এ দেশে লেখাপড়া করতে আসে।

তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযোদ্ধারা ব্যাংকারে ব্যাংকারে যুদ্ধ করে সবুজের বুকে লাল পতাকা নিয়ে এসেছেন, যার কারণে আমরা স্বাধীন সেই বঙ্গবন্ধুর প্রশ্নে আপোষ করবেন না এটা বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের কাছে আমার প্রত্যাশা।

শামীম বলেন, সবাই ভাবেন পরবর্তী নির্বাচন নিয়ে আর জননেত্রী শেখ হাসিনা ভাবেন পরবর্তী প্রজন্ম নিয়ে। ২০২১ সালে কেমন বাংলাদেশ হবে, ২০৪১ সালে কেমন বাংলাদেশ হবে, আমরা যখন থাকব না; ২১০০ সালে তখন কেমন বাংলাদেশ হবে, শেখ হাসিনা পরিকল্পনা করে সে ব্যবস্থা করে রেখেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নিজের প্রতিষ্ঠান নিজের দেশ নিজের দেশের জাতীয় সংগীত ও জাতীয় পতাকা কে ভালোবাসবেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
ঝুঁকিতে থাকা দেশগুলোকে বাড়তি অর্থ প্রদানের আহ্বান শেখ হাসিনার কুয়েতের আমিরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক বৃহস্পতিবার ইউএনও ওয়াহিদা খানমকে ছাড়পত্র দেওয়া হচ্ছে দলীয় প্রার্থী নিয়ে আ.লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি রিফাত হত্যায় স্ত্রী আয়শাসহ ৬ জনের মৃত্যুদণ্ড কভিড সংকট মোকাবিলায় প্রয়োজন সমন্বিত রোডম্যাপ প্রধানমন্ত্রীর ধানমন্ডিতে নির্মাণাধীন ভবনের কার্নিশ ভেঙে ৩ জনের মৃত্যু ২০৩০ সালের মধ্যে সব মাধ্যমিক বিদ্যালয় হবে ডিজিটাল মা-বাবার ভালোবাসায় ভাগ বসানোয় শিশু মিমকে হত্যা কোভিড-১৯ মহামারী ডিজিটাল পরিসেবার শক্তিকে উন্মোচিত করেছে: প্রধানমন্ত্রী মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে করোনা করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মির্জাপুরের মেয়র হলেন আ.লীগের সালমা কোভিড-১৯ মোকাবেলায় অনুদান গ্রহণ প্রধানমন্ত্রীর ওয়াইডব্লিউসিএ স্কুলের অভিভাবকদের সড়ক অবরোধ শীতে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা প্রস্তুতি নেয়ার আহ্বান প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের ডাক মিথ্যাবাদী রাখালের গল্পের মতো ট্রাম্পকে পাঠানো চিঠিতে বিষ সংকট নিরসনে সমুদ্রপথে আসছে পিয়াজ ভারতে করোনা শনাক্ত ৫০ লাখ ছাড়াল ওবায়দুল কাদেরকে পদত্যাগ করতে বললেন রিজভী তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ‘গভীরতার নেপথ্যে ডিসেম্বরের আগে স্কুল না খুললে ষষ্ঠ শ্রেণিতে ‘অটো’ প্রমোশন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী দৃষ্টি প্রতিবন্ধী বাচ্চাদের ‘জীবন বদলে দেওয়া’ ডিভাইস দিচ্ছেন মেসি সাদেক বাচ্চুকে হারিয়ে শোকাহত চলচ্চিত্র অঙ্গন পরীক্ষা ছাড়াই সার্টিফিকেট পাবে শিক্ষার্থীরা অস্থির পেঁয়াজের বাজার দাম বাড়ছে হু হু করে করোনার হটস্পট এখন ভারত