বৃহস্পতিবার ৬ মে ২০২১ | ১৬:০৬:৫৭

মোহনা সংবাদ ২৪ ডট কম

বাইডেনকে শুভেচ্ছা জানালেন পোপ ফ্রান্সিস

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৫:১৭, নভেম্বর ১৩, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট-নির্বাচিত জো বাইডেনকে টেলিফোনে শুভেচ্ছা জানিয়েছেন শীর্ষ ক্যাথলিক ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস। বৃহস্পতিবার এক বিবৃতিতে ডেমোক্র্যাটিক দলের ট্রানজিশন টিম এমন তথ্য দিয়েছে।

বার্তা সংস্থা এএফপির খবরে এমন তথ্য মিলেছে।

বাইডেন টিম জানিয়েছে, ফোন করে আশীর্বাদ ও শুভেচ্ছা জানানোয় তিনি পোপ ফ্রান্সিসের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। শান্তি, মীমাংসা ও মানুষের স্বাভাবিক বন্ধনকে এগিয়ে নিতে পোপের নেতৃত্বেরও প্রশংসা করেন বাইডেন।

১৯৬০ সালে জনএফ কেনেডির পর দ্বিতীয় ক্যাথলিক খ্রিস্টান হিসেবে জো বাইডেন মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব নিতে যাচ্ছেন।

প্রান্তিক দরিদ্র মানুষের সেবা, জলবায়ু পরিবর্তন সংকট মোকাবেলা, অভিবাসী ও শরণার্থীদের আমাদের সমাজে বরণ এবং একীভূতকরণের মতো ইস্যুগুলোতে সবার সমানাধিকার ও মর্যাদার স্বাভাবিক বিশ্বাসের ভিত্তিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আকাঙ্ক্ষার কথা জানিয়েছেন বাইডেন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তিক্ত প্রচারে পোপ দ্বিতীয় জন পলের উদ্ধৃতি দিয়েছিলেন বাইডেন। এ সময় প্রায়ই তিনি নিজের আইরিশ ক্যাথলিক শিকড়ের কথা মনে করেন এবং চার বছরের তিক্ত বিভক্তির পর ‘আমেরিকার সত্তা ফিরিয়ে আনারও’ প্রতিশ্রুতি দেন।

এ ছাড়া প্রয়াত ছেলে বিউ বাইডেনের স্মরণে নিয়মিত প্রার্থনাও করেন বাইডেন। ট্রাম্পের সঙ্গে পোপ ফ্রান্সিসের সম্পর্ক ভালো না। ২০১৯ সালের শুরুর দিকে মেক্সিকো সীমান্তে অভিবাসীদের ফেরাতে ট্রাম্পের দেয়াল নির্মাণের প্রকল্পকে ‘উন্মক্ততা’ আখ্যা দেন পোপ ফ্রান্সিস।



অ্যাড বিভাগ

শিরোনাম »
শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে পিএসএলে দল পেলেন সাকিব-লিটন ২৮ এপ্রিল টিভিতে আজকের খেলা সূচি হিজবুল্লাহ ও হামাসকে ধন্যবাদ জানাল ইরান সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকার অনুদান মহামারি সংকট মোকাবিলায় এসকাপে ৪ প্রস্তাব শেখ হাসিনার আসছে ৬ লাখ ২ হাজার ৮৮০ কোটি টাকার বাজেট করোনার ভারতীয় ধরন বাংলাদেশের জন্য কতটা শঙ্কার স্বাস্থ্যবিধি না মানলে ফের কঠোর লকডাউন কাদের জরুরি প্রয়োজন ছাড়া ভারতে যাতায়াত বন্ধ চায় জাতীয় কমিটি ভারত-পাকিস্তানের সঙ্গে এবার ইরানের বিমান যোগাযোগ বন্ধ আর্মেনীয় গণহত্যার স্বীকৃতি দিলেন বাইডেন ক্ষুব্ধ তুরস্ক বিশ্ব নেতাদের ৪ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী করোনায় আরও ৮৮ জনের প্রাণহানি ১৬ বছরের জ্বালা মিটেছিল পাকিস্তানকে ধবলধোলাইয়ে ফিরে গেলেন মুমিনুল বাড়ি বাড়ি গিয়ে করোনা চিকিৎসার প্রস্তাব চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক চুয়েট, কুয়েট ও রুয়েটে সমন্বিত ভর্তির আবেদন শুরু শনিবার ব্যাংক লেনদেন চলবে দুপুর ১টা পর্যন্ত যে ২২ হাসপাতালের নার্সরা পাচ্ছেন ১১ কোটি টাকা অন্যান্য দেশ থেকেও করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে সরকার মুশফিককে পেছনে ফেলে অনন্য রেকর্ড গড়লেন তামিম টেস্টে প্রথম সেঞ্চুরির মুখ দেখলেন শান্ত শান্ত-মমিনুলের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে বাংলাদেশ জাতিসংঘের মাদকদ্রব্য কমিশন, ইউনিসেফ ও ইউএন উইমেনের নির্বাহী বোর্ডে বাংলাদেশ শপিং মল-দোকান খোলার সিদ্ধান্ত শিগগির আসতে পারে শিল্পখাতের উপকরণ আমদানিতে বিপর্যয় আন্তর্জাতিক মানদণ্ডে দেশসেরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়