সোমবার ১৩ জুলাই ২০২০ | ০৩:৫৭:৫০

মোহনা সংবাদ ২৪ ডট কম

বাজারে ৮ জিবি র‍্যামের অপো স্মার্টফোন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৯:৪৮, মে ১৭, ২০২০

স্মার্টফোনের বাজার গত কয়েক বছরে বেশ প্রতিযোগিতামূলক হয়ে উঠেছে। দৈনন্দিন প্রয়োজনের পাশাপাশি বিনোদনের জন্যও স্মার্টফোনের ব্যবহার বাড়ছে। অ্যাপ এবং গেমও ভারী হচ্ছে প্রতিনিয়ত।

ফলে স্মুথ ও দ্রুতগতির পারফরমেন্সের জন্য বাড়তি র‍্যামের স্মার্টফোনের প্রয়োজনীয়তাও বাড়ছে। এই প্রয়োজনের বিষয়টি মাথায় রেখে শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো দেশের বাজারে এনেছে ৮ জিবি র‍্যামের স্মার্টফোন এফ১৫ এবং এ৯ ২০২০।

অপো এফ১৫

চলতি বছরের মার্চে দেশের বাজারে আসা অপো এফ১৫ স্মার্টফোনে আছে ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, হেলিও পি৭০ চিপসেট, ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ স্পেস। ফোনটি বেশ স্লিম, মাত্র ৭.৯ মিলিমিটার এর পুরুত্ব।

এই ফোনটিতে জোর দেওয়া হয়েছে ক্যামেরা পারফরমেন্সে। থাকছে ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি রিয়ার ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের যাতে থাকছে ২৬ মিলিমিটার ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর।

এছাড়া আছে ৮ মেগাপিক্সেলের ১৩ মিলিমিটার আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল মনোক্রোম লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর যা দেবে দারুণ পোর্টেট। এছাড়া ২৬ মিলিমিটার আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে অপো এফ১৫ স্মার্টফোনে।

এর ক্যামেরায় এআই ভিডিও বিউটিফিকেশন মোড, নাইট পোর্টেট মোড, পোর্টেট এইচডিআর মোডসহ বেশ কিছু ক্যামেরা ফিচার রয়েছে। কাঁপুনি ছাড়া ভিডিও করতে আছে ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন মোড।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। দ্রুত সময়ের মধ্যে চার্জ দিতে আছে ভোক ফ্ল্যাশ চার্জ ৩.০ যার মাধ্যমে মাত্র ৩০ মিনিট সময়ে ৫০% পর্যন্ত চার্জ দেওয়া যাবে। স্মার্টফোনটির দাম ২৬,৯৯০ টাকা।

অপো এ৯ ২০২০

বাজারে থাকা অপোর আরও একটি ৮ জিবি র‍্যামের স্মার্টফোন এ৯ ২০২০। বাড়তি র‍্যাম, শক্তিশালী প্রসেসর এবং বিগ ব্যাটারি স্মার্টফোনটির অন্যতম ফিচার। এতে আছে ৬.৫ ইঞ্চি ওয়াটারড্রপ স্ক্রিন, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট, ১২৮ গিগাবাইট স্টোরেজ স্পেস, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

এই ফোনটিতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ যার মূল সেন্সর ৪৮ মেগাপিক্সেলের। এছাড়া আছে ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল মনোক্রোম লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। রিয়ার ক্যামেরায় থাকছে ১১৯ ডিগ্রী আল্ট্রা ওয়াইড লেন্স। এছাড়া আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ফোনটিতে স্মুথ গেমিং পারফরমেন্সের জন্য থাকছে গেম বুস্ট ২.০ ফিচার যা ল্যাগিং দূর করে দেবে সেরা গেমিং পারফরমেন্স। এছাড়া আছে ডলবি অ্যাটমোস সাউন্ড ইফেক্ট। স্মার্টফোনটি কেনা যাবে ১৯,৯৯০ টাকায়



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক