মঙ্গলবার ২৮ জানুয়ারী ২০২০ | ১৩:০৬:০১

মোহনা সংবাদ ২৪ ডট কম

বানভাসি মানুষের কষ্ট লাঘবে সরকার কাজ করছে

Md Fayaz, Mohona Songbad | আপডেট: ১৬:০১, আগস্ট ২৩, ২০১৭

জাপানের বিদায়ী রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত্ করতে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চলমান বন্যা পরিস্থিতি প্রসঙ্গে বলেছেন, এসব প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই এদেশের জনগণের বসবাস। কিভাবে এই দুর্যোগ মোকাবিলা করতে হয় তাও আমরা শিখে গেছি। প্রশাসন, প্রতিরক্ষা বাহিনীর সদস্যবৃন্দ এবং তার দল আওয়ামী লীগের নেতা-কর্মীবৃন্দ বানভাসি মানুষের কষ্ট লাঘবে কাজ করে যাচ্ছে।রাষ্ট্রদূত মাসাকো ওয়াতানোবে বলেন, বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিং করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের কয়েকটি মেগা প্রকল্পে ৬শ’ বিলিয়ন ইয়েন ঋণ সুবিধা প্রদান করছে জাপান। জাপানের বিনিয়োগকারীগণও বাংলাদেশের প্রতি গভীরভাবে নজর রাখছেন। তারা এদেশের গৃহনির্মাণ শিল্পে বিনিয়োগে আগ্রহী। মাসাতো ওয়াতানাবে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্ব দেন। জাপানের সঙ্গে ব্যবসা এবং বিনিয়োগের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের আড়াইহাজারের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সরকার জাপানি বিনিয়োগকারীদের জন্য ১ হাজার একর জমি বরাদ্দ দিয়েছে। তার সরকার সবরকমের নিরাপত্তাসহ জাপানের প্রকল্পগুলোকে সম্ভাব্য সকল সহযোগিতা প্রদান করবে।

বিএনপি-জামায়াতের পেট্রোল বোমায় হতাহতদের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর চেক বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াতের পেট্রোল বোমা হামলার শিকার হতাহতদের ছয়টি পরিবারের মাঝে ৩০ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন। তিনি বিএনপি-জামায়াত জোটের আন্দোলনের নামে দেশব্যাপী নৈরাজ্যকর পরিস্থিতি ও পেট্রোল বোমা হামলায় নিহত ও গুরুতর আহত ছয় জনের পরিবারের সদস্যদের মাঝে এই সহায়তা চেক বিতরণ করেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর আইসিটি প্রতিমন্ত্রীর সাথে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টরের বৈঠক বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্ন আমিনবাজারে পরিবেশ দূষণ বিরোধী অভিযান স্থানীয় নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ বিধিলঙ্ঘনের শামিল তথ্যমন্ত্রী শিল্প প্রতিষ্ঠান ও বৈদেশিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের নামজারি সাত দিনে করোনাভাইরাস: চীন থেকে ফিরতে ইচ্ছুকদের সহায়তায় প্রধানমন্ত্রীর নির্দেশ ড্রেসিংরুম থেকে বিমানবন্দরে টাইগাররা হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে চালক নিহত, স্থানীয়দের বিক্ষোভ এমন আজগুবি কথা জীবনেও শুনিনি, মাহবুব প্রসঙ্গে কাদের বাংলাদেশে স্টার্টআপ ওয়ার্ল্ডকাপের আঞ্চলিক প্রতিযোগিতার উদ্বোধন হাসপাতালে ২ নারীকে পিটিয়ে বিপাকে নাসিরউদ্দিনের মেয়ে ক্যারিয়ার নষ্টের জন্য কোহলিকে দায়ী করছেন রায়না ডানা মেলল দুই ইঞ্জিনের বৃহত্তম বিমান দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা কর্ম পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে চীন ভ্রমণে নিরুৎসাহিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ধর্ম ব্যবহার করে কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বাণিজ্যমন্ত্রীর নামে ‘ভূয়া আইডি’ খোলা থেকে বিরত থাকার আহ্বান বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা গুরুত্বপূর্ণ - নৌপরিবহন প্রতিমন্ত্রী প্রতিবন্ধী ব্যক্তির তথ্য-উপাত্ত ব্যবহার নীতিমালা-২০২০ এর খসড়া চূড়ান্ত গণতান্ত্রিক অগ্রযাত্রায় আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই -স্পিকার সাকিব-শিশিরের জন্য নিজ হাতে রান্না করা খাবার পাঠালেন প্রধানমন্ত্রী ইউরোপের একনিষ্ঠ মার্কিন আনুগত্য বিপর্যয়কর: জারিফ ভারতের প্রজাতন্ত্র দিবসে আসামে সিরিজ বোমা বিস্ফোরণ ছায়া মেসিতে বার্সার আনলাকি থার্টিন