শুক্রবার ১০ এপ্রিল ২০২০ | ১৮:৩৯:৩৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

বানভাসি মানুষের কষ্ট লাঘবে সরকার কাজ করছে

Md Fayaz, Mohona Songbad | আপডেট: ১৬:০১, আগস্ট ২৩, ২০১৭

জাপানের বিদায়ী রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত্ করতে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চলমান বন্যা পরিস্থিতি প্রসঙ্গে বলেছেন, এসব প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই এদেশের জনগণের বসবাস। কিভাবে এই দুর্যোগ মোকাবিলা করতে হয় তাও আমরা শিখে গেছি। প্রশাসন, প্রতিরক্ষা বাহিনীর সদস্যবৃন্দ এবং তার দল আওয়ামী লীগের নেতা-কর্মীবৃন্দ বানভাসি মানুষের কষ্ট লাঘবে কাজ করে যাচ্ছে।রাষ্ট্রদূত মাসাকো ওয়াতানোবে বলেন, বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিং করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের কয়েকটি মেগা প্রকল্পে ৬শ’ বিলিয়ন ইয়েন ঋণ সুবিধা প্রদান করছে জাপান। জাপানের বিনিয়োগকারীগণও বাংলাদেশের প্রতি গভীরভাবে নজর রাখছেন। তারা এদেশের গৃহনির্মাণ শিল্পে বিনিয়োগে আগ্রহী। মাসাতো ওয়াতানাবে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্ব দেন। জাপানের সঙ্গে ব্যবসা এবং বিনিয়োগের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের আড়াইহাজারের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সরকার জাপানি বিনিয়োগকারীদের জন্য ১ হাজার একর জমি বরাদ্দ দিয়েছে। তার সরকার সবরকমের নিরাপত্তাসহ জাপানের প্রকল্পগুলোকে সম্ভাব্য সকল সহযোগিতা প্রদান করবে।

বিএনপি-জামায়াতের পেট্রোল বোমায় হতাহতদের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর চেক বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াতের পেট্রোল বোমা হামলার শিকার হতাহতদের ছয়টি পরিবারের মাঝে ৩০ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন। তিনি বিএনপি-জামায়াত জোটের আন্দোলনের নামে দেশব্যাপী নৈরাজ্যকর পরিস্থিতি ও পেট্রোল বোমা হামলায় নিহত ও গুরুতর আহত ছয় জনের পরিবারের সদস্যদের মাঝে এই সহায়তা চেক বিতরণ করেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
জ্বর ও সর্দি-কাশিতে একজন, শ্বাসকষ্টে অপরজনের মৃত্যু কন্যাসন্তানের বাবা হচ্ছেন সাকিব, ছেলে হলো মাহমুদউল্লাহর ২৪ ঘণ্টায় ৪১ জনের করোনা শনাক্ত, মৃত ৫ করোনার চিকিৎসায় আশার আলো নিয়ে এল নতুন পদ্ধতি করোনা পরীক্ষায় নতুন যন্ত্র এল রংপুর মেডিকেলে করোনা পরিস্থিতিতে মানসিক চাপ সামলাবেন কী করে করোনা আতঙ্কে ৭০% শ্রমিক ছুটিতে, কাল বসছে আরও একটি স্প্যান গরমে কমতে পারে করোনার তীব্রতা? করোনা-মহামারি প্রকট হচ্ছে, গতি রোধ এখনো সম্ভব ডব্লিউএইচও করোনায় আক্রান্ত কণিকার পাশে একমাত্র সোনম করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনী যা করবে করোনা-আক্রান্তদের চিকিৎসায় সব হাসপাতাল প্রস্তুত নয় করোনাভাইরাস: ভারতের একদিনে আক্রান্ত ৭৫ মৃত্যু ২ সৌদিতে কারফিউর আওতামুক্ত থাকছেন যারা মালয়েশিয়ায় হোম কোয়ারেন্টিনে আজহারী বন্ধ হচ্ছে ৭০টি ট্রেন সব ভাড়াটিয়ার বাড়িভাড়া মওকুফ করলেন অভিনেত্রী ভাবনার পরিবার করোনা আক্রান্ত সেই গায়িকার পাশে দাঁড়িয়ে তোপের মুখে সোনম করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ১০ নির্দেশনা জারি ইরানের আকাশসীমায় এফ-১৮ যুদ্ধবিমান অনুপ্রবেশের চেষ্টা স্বাদ-গন্ধ লোপ পাওয়া কী করোনার নতুন লক্ষণ করোনার চিকিৎসার জন্য ৫০০ ডাক্তার প্রস্তুত রাজধানীর ঢাকেশ্বরীর আবাসিক এলাকা লকডাউন বলিউড গায়িকার কারণে করোনা আতঙ্কে দ.আফ্রিকার ক্রিকেটাররা করোনাভাইরাস মোকাবেলায় যা করছে ইরান সৌদিতে কারফিউ জারি করলেন বাদশাহ করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ টেলিভিশনে চালু হচ্ছে বিকল্প পাঠদান করোনায় মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৪৬১৬ ধূলিঝড়ের কবলে পড়ে সৌদির সড়কে প্রাণ গেল বাংলাদেশির করোনা কাঁটায় তরুণীকে পাত্তাই দিলেন না কোহলি