সোমবার ৬ জুলাই ২০২০ | ০২:০২:০২

মোহনা সংবাদ ২৪ ডট কম

বানভাসি মানুষের কষ্ট লাঘবে সরকার কাজ করছে

Md Fayaz, Mohona Songbad | আপডেট: ১৬:০১, আগস্ট ২৩, ২০১৭

জাপানের বিদায়ী রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত্ করতে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চলমান বন্যা পরিস্থিতি প্রসঙ্গে বলেছেন, এসব প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই এদেশের জনগণের বসবাস। কিভাবে এই দুর্যোগ মোকাবিলা করতে হয় তাও আমরা শিখে গেছি। প্রশাসন, প্রতিরক্ষা বাহিনীর সদস্যবৃন্দ এবং তার দল আওয়ামী লীগের নেতা-কর্মীবৃন্দ বানভাসি মানুষের কষ্ট লাঘবে কাজ করে যাচ্ছে।রাষ্ট্রদূত মাসাকো ওয়াতানোবে বলেন, বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিং করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের কয়েকটি মেগা প্রকল্পে ৬শ’ বিলিয়ন ইয়েন ঋণ সুবিধা প্রদান করছে জাপান। জাপানের বিনিয়োগকারীগণও বাংলাদেশের প্রতি গভীরভাবে নজর রাখছেন। তারা এদেশের গৃহনির্মাণ শিল্পে বিনিয়োগে আগ্রহী। মাসাতো ওয়াতানাবে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্ব দেন। জাপানের সঙ্গে ব্যবসা এবং বিনিয়োগের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের আড়াইহাজারের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সরকার জাপানি বিনিয়োগকারীদের জন্য ১ হাজার একর জমি বরাদ্দ দিয়েছে। তার সরকার সবরকমের নিরাপত্তাসহ জাপানের প্রকল্পগুলোকে সম্ভাব্য সকল সহযোগিতা প্রদান করবে।

বিএনপি-জামায়াতের পেট্রোল বোমায় হতাহতদের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর চেক বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াতের পেট্রোল বোমা হামলার শিকার হতাহতদের ছয়টি পরিবারের মাঝে ৩০ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন। তিনি বিএনপি-জামায়াত জোটের আন্দোলনের নামে দেশব্যাপী নৈরাজ্যকর পরিস্থিতি ও পেট্রোল বোমা হামলায় নিহত ও গুরুতর আহত ছয় জনের পরিবারের সদস্যদের মাঝে এই সহায়তা চেক বিতরণ করেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক