শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ | ২০:৪৩:৩৩

মোহনা সংবাদ ২৪ ডট কম

ব্র্যাডম্যানকে পেছনে ফেললেন ওয়ার্ন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১১:৫৯, জানুয়ারী ১০, ২০২০

দাবানলের কারণে অস্ট্রেলিয়ায় হাজার হাজার মানুষ আর বন্য পশুপাখির মৃত্যু ছুঁয়ে গেছে বিশ্ব তারকাদের। নিজের দেশের এই দুরবস্থায় প্রাণ কাঁদছে শেন ওয়ার্নেরও। যে কারণে নিজের অমূল্য ব্যাগি গ্রিন ক্যাপটা নিলামে তুলেছিলেন তিনি। নিলামে সেই ক্যাপের দাম উঠেছে এক মিলিয়ন অস্ট্রেলীয় ডলারেরও বেশি। এর আগে নিলামে কোনো অস্ট্রেলীয় তারকার ব্যবহৃত ব্যাগি গ্রিন ক্যাপের দাম এত বেশি ওঠেনি।

এর আগে ২০০৩ সালে স্যার ডন ব্র্যাডম্যানের ব্যাগি গ্রিন টুপির নিলাম থেকে পাওয়া গিয়েছিল ৪ লাখ ২৫ হাজার অস্ট্রেলীয় ডলার। ওয়ার্নের ক্যাপের দাম ছাড়িয়েছে হয়েছে দ্বিগুণ। একদম ঠিকঠাক বললে, ব্যাগি গ্রিন ক্যাপের জন্য ১০ লাখ ৭ হাজার ৫০০ অস্ট্রেলীয় ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ কোটি ৮৮ লাখ টাকা) পাচ্ছেন ওয়ার্ন। পুরো অর্থই তিনি দান করে দিয়েছেন অস্ট্রেলিয়ার রেড ক্রস নিরসন ও পুনর্বাসন তহবিলে।

সিডনির এক লোক নিলামের একদম শেষ মুহূর্তে এ দাম হাঁকিয়ে কিনে নিয়েছেন ওয়ার্নের মহামূল্যবান ক্যাপটিকে। বলা হচ্ছে, এ ক্যাপ পরেই নিজের খেলা ১৪৫ টেস্টের অধিকাংশ টেস্ট খেলেছেন ওয়ার্ন, নিয়েছেন ৭০৮ উইকেট।

ওয়ার্ন নিজেও আশা করেননি এত দাম উঠবে নিজের ক্যাপের, ‘ক্যাপটা যিনি পাচ্ছেন, সর্বোচ্চ দাম হাঁকানো সেই মানুষটিকে অভিনন্দন। আমি ভাবতেও পারিনি এত দাম উঠবে। আমি আসলেই আশ্চর্য হয়েছি। আপনার মহত্ত্বে আমি মুগ্ধ।’

ওয়ার্ন ছাড়াও ক্রীড়াজগতের অনেক তারকা দাঁড়িয়েছেন দুর্গতদের পাশে। এদের মধ্যে রয়েছেন জেফ টমসন, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, ডি'আর্চি শর্ট, রজার ফেদেরার, রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, সেরেনা উইলিয়ামস প্রমুখ।



অ্যাড বিভাগ

শিরোনাম »
সংকট নিরসনে সমুদ্রপথে আসছে পিয়াজ ভারতে করোনা শনাক্ত ৫০ লাখ ছাড়াল ওবায়দুল কাদেরকে পদত্যাগ করতে বললেন রিজভী তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ‘গভীরতার নেপথ্যে ডিসেম্বরের আগে স্কুল না খুললে ষষ্ঠ শ্রেণিতে ‘অটো’ প্রমোশন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী দৃষ্টি প্রতিবন্ধী বাচ্চাদের ‘জীবন বদলে দেওয়া’ ডিভাইস দিচ্ছেন মেসি সাদেক বাচ্চুকে হারিয়ে শোকাহত চলচ্চিত্র অঙ্গন পরীক্ষা ছাড়াই সার্টিফিকেট পাবে শিক্ষার্থীরা অস্থির পেঁয়াজের বাজার দাম বাড়ছে হু হু করে করোনার হটস্পট এখন ভারত করোনার টিকা নিয়ে দারুন সুখবর দিল চীন শ্রীলঙ্কার শর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব না পাপন তিন মাস আগেই অনুষ্ঠিত হবে সিটি নির্বাচন খুলনায় তিনজনকে কুপিয়ে জখম সিসিইউতে সম্রাট ১৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন ডাকাতির মামলায় র‍্যাবের সাবেক ৫ সদস্যের কারাদণ্ড পুলিশের সঙ্গে অপরাধীর সম্পর্ক থাকলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার ৪৩ দিনের মধ্যে করোনায় সর্বনিম্ন মৃত্যু স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে পুলিশ সদস্য গ্রেপ্তার পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করল ভারত কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত