মঙ্গলবার ২৮ জানুয়ারী ২০২০ | ১২:২৫:৫৯

মোহনা সংবাদ ২৪ ডট কম

ব্র্যাডম্যানকে পেছনে ফেললেন ওয়ার্ন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১১:৫৯, জানুয়ারী ১০, ২০২০

দাবানলের কারণে অস্ট্রেলিয়ায় হাজার হাজার মানুষ আর বন্য পশুপাখির মৃত্যু ছুঁয়ে গেছে বিশ্ব তারকাদের। নিজের দেশের এই দুরবস্থায় প্রাণ কাঁদছে শেন ওয়ার্নেরও। যে কারণে নিজের অমূল্য ব্যাগি গ্রিন ক্যাপটা নিলামে তুলেছিলেন তিনি। নিলামে সেই ক্যাপের দাম উঠেছে এক মিলিয়ন অস্ট্রেলীয় ডলারেরও বেশি। এর আগে নিলামে কোনো অস্ট্রেলীয় তারকার ব্যবহৃত ব্যাগি গ্রিন ক্যাপের দাম এত বেশি ওঠেনি।

এর আগে ২০০৩ সালে স্যার ডন ব্র্যাডম্যানের ব্যাগি গ্রিন টুপির নিলাম থেকে পাওয়া গিয়েছিল ৪ লাখ ২৫ হাজার অস্ট্রেলীয় ডলার। ওয়ার্নের ক্যাপের দাম ছাড়িয়েছে হয়েছে দ্বিগুণ। একদম ঠিকঠাক বললে, ব্যাগি গ্রিন ক্যাপের জন্য ১০ লাখ ৭ হাজার ৫০০ অস্ট্রেলীয় ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ কোটি ৮৮ লাখ টাকা) পাচ্ছেন ওয়ার্ন। পুরো অর্থই তিনি দান করে দিয়েছেন অস্ট্রেলিয়ার রেড ক্রস নিরসন ও পুনর্বাসন তহবিলে।

সিডনির এক লোক নিলামের একদম শেষ মুহূর্তে এ দাম হাঁকিয়ে কিনে নিয়েছেন ওয়ার্নের মহামূল্যবান ক্যাপটিকে। বলা হচ্ছে, এ ক্যাপ পরেই নিজের খেলা ১৪৫ টেস্টের অধিকাংশ টেস্ট খেলেছেন ওয়ার্ন, নিয়েছেন ৭০৮ উইকেট।

ওয়ার্ন নিজেও আশা করেননি এত দাম উঠবে নিজের ক্যাপের, ‘ক্যাপটা যিনি পাচ্ছেন, সর্বোচ্চ দাম হাঁকানো সেই মানুষটিকে অভিনন্দন। আমি ভাবতেও পারিনি এত দাম উঠবে। আমি আসলেই আশ্চর্য হয়েছি। আপনার মহত্ত্বে আমি মুগ্ধ।’

ওয়ার্ন ছাড়াও ক্রীড়াজগতের অনেক তারকা দাঁড়িয়েছেন দুর্গতদের পাশে। এদের মধ্যে রয়েছেন জেফ টমসন, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, ডি'আর্চি শর্ট, রজার ফেদেরার, রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, সেরেনা উইলিয়ামস প্রমুখ।



অ্যাড বিভাগ

শিরোনাম »
১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর আইসিটি প্রতিমন্ত্রীর সাথে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টরের বৈঠক বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্ন আমিনবাজারে পরিবেশ দূষণ বিরোধী অভিযান স্থানীয় নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ বিধিলঙ্ঘনের শামিল তথ্যমন্ত্রী শিল্প প্রতিষ্ঠান ও বৈদেশিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের নামজারি সাত দিনে করোনাভাইরাস: চীন থেকে ফিরতে ইচ্ছুকদের সহায়তায় প্রধানমন্ত্রীর নির্দেশ ড্রেসিংরুম থেকে বিমানবন্দরে টাইগাররা হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে চালক নিহত, স্থানীয়দের বিক্ষোভ এমন আজগুবি কথা জীবনেও শুনিনি, মাহবুব প্রসঙ্গে কাদের বাংলাদেশে স্টার্টআপ ওয়ার্ল্ডকাপের আঞ্চলিক প্রতিযোগিতার উদ্বোধন হাসপাতালে ২ নারীকে পিটিয়ে বিপাকে নাসিরউদ্দিনের মেয়ে ক্যারিয়ার নষ্টের জন্য কোহলিকে দায়ী করছেন রায়না ডানা মেলল দুই ইঞ্জিনের বৃহত্তম বিমান দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা কর্ম পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে চীন ভ্রমণে নিরুৎসাহিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ধর্ম ব্যবহার করে কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বাণিজ্যমন্ত্রীর নামে ‘ভূয়া আইডি’ খোলা থেকে বিরত থাকার আহ্বান বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা গুরুত্বপূর্ণ - নৌপরিবহন প্রতিমন্ত্রী প্রতিবন্ধী ব্যক্তির তথ্য-উপাত্ত ব্যবহার নীতিমালা-২০২০ এর খসড়া চূড়ান্ত গণতান্ত্রিক অগ্রযাত্রায় আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই -স্পিকার সাকিব-শিশিরের জন্য নিজ হাতে রান্না করা খাবার পাঠালেন প্রধানমন্ত্রী ইউরোপের একনিষ্ঠ মার্কিন আনুগত্য বিপর্যয়কর: জারিফ ভারতের প্রজাতন্ত্র দিবসে আসামে সিরিজ বোমা বিস্ফোরণ ছায়া মেসিতে বার্সার আনলাকি থার্টিন