সোমবার ২ আগস্ট ২০২১ | ০৩:২৪:১৩

মোহনা সংবাদ ২৪ ডট কম

মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৯:৫৭, জুলাই ১৪, ২০২১

তামিম-সাকিবরা যখন জিম্বাবুয়েতে প্রস্তুত ম্যাচ খেলছে তখন জানা গেল মুশফিকুর রহীম সিরিজের মাঝপথে দেশে ফিরে আসছেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না তার। অথচ আজকের প্রস্তুতি ম্যাচও তার খেলার কথা ছিল।

জাতীয় দলের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যনের হঠাৎ এই সিদ্ধান্তে সবাই অবাক। পরে জানা গেছে, বিসিবির সায় নিয়েই জিম্বাবুয়ে ছাড়ছেন মুশফিক।

এ বিষয়ে বিসিবি জানিয়েছে, বুধবার হারারে থেকে ঢাকার উদ্দেশে রওনা হচ্ছেন উইকেটকিপার ব্যাটসম্যান।

অথচ গতকালকেই খবর ছিল ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজেও তিনি খেলবেন। আজ প্রস্তুতি ম্যাচ খেলছে তামিম-সাকিবরা।

বুধবার এক বিবৃতিতে বিসিবি জানায়, ‘পারিবারিক কারণে মুশফিকুর রহীম জিম্বাবুয়ের সিরিজের বাকি অংশে অনুপস্থিত থাকবেন। আজই মুশফিক ঢাকার উদ্দেশে হারারে ত্যাগ করবেন।’

বিবৃতিতে মুশফিক ও তার পরিবারের গোপনীয়তাকে শ্রদ্ধা করার জন্য অনুরোধ করেছে বিসিবি।

প্রসঙ্গত, জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ১৬ জুলাই। সিরিজের পরবর্তী দুটি ম্যাচ মাঠে গড়াবে ১৮ ও ২০ জুলাই। 

টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৩ জুলাই থেকে। সিরিজের পরবর্তী ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২৫ ও ২৭ জুলাই। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

একমাত্র টেস্টে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পাওয়ায় পরে আর ফিল্ডিং করেননি মুশফিক। ২২০ রানে জেতা ম্যাচে প্রথম ইনিংসে তিনি করেন ১১ রান।

মুশফিক জিম্বাবুয়েতে ওয়ানডে খেলে দেশে ফিরে এলে বায়োবাবল পদ্ধতির কারণে অস্ট্রেলিয়া সিরিজে তার খেলা কঠিন হবে। 

গতকালই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন মুশফিকের টি-টোয়েন্টি সিরিজ খেলার বিষয়টি নিশ্চিত করেছিলেন। তিনি বলেছিলেন, ‘সে যদি জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি খেলতে না চায়, তাহলে জৈব সুরক্ষাবলয় থেকে বের হয়ে দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। সে ক্ষেত্রে অস্ট্রেলিয়া সিরিজে জৈব সুরক্ষাবলয়ে সময়মতো ঢোকা কঠিন হয়ে পড়বে তার জন্য। অস্ট্রেলিয়া সিরিজে তাকে প্রয়োজন। এ কারণে সে সিদ্ধান্ত বদলে ফেলেছে।’

এক দিন পরই জানা গেল, শুধু টি-টোয়েন্টি নয়, জিম্বাবুয়ে সফরের ওয়ানডেও খেলবেন না মুশফিক।



অ্যাড বিভাগ

শিরোনাম »
২৩ দফা নির্দেশনা দিয়ে কঠোর লকডাউন শুরু নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের পৃথক জলাভূমি মন্ত্রণালয় গঠন করতে হাইকোর্টের নির্দেশ দুই দিনে ঢাকা ছেড়েছেন ১৭ লাখ সিম ব্যবহারকারী যে কারণে লিটনের বদলে কিপিং করলেন সোহান স্ত্রীর সমর্থনে সেঞ্চুরি পেলেন লিটন দক্ষিণ আফ্রিকায় এক মাসে ২৮ বাংলাদেশির মৃত্যু দক্ষিণ কোরিয়ায় ২০২২ সালে ৫.১ শতাংশ বেতন বৃদ্ধি ভোগান্তিতে দিশেহারা সাধারণ রোগী ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল ৭.৫ ওভারে ১৩ রানে ৫ উইকেট নিলেন সাকিব পাকিস্তান সীমান্ত দখলের পর ভিডিওতে যা বলল তালেবান হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র উৎকণ্ঠায় ইসরাইল ৯ তলা থেকে স্বামীর হাত ফসকে পড়ে গেলেন তরুণী মুফতি মাহমুদ হাসানকে নিয়ে ভয়ংকর তথ্য দিল র‌্যাব বাংলাদেশের বিশাল জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন যুবলীগের পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড ঘোষণা ইরানে বিয়েতে উৎসাহিত করতে ইসলামিক ডেটিং অ্যাপ করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল জ্যাকব জুমার মুক্তি আন্দোলনে গুলিতে নিহত বেড়ে ৭২ আফগানিস্তান নিয়ে যা বললেন ইরানের সেনাপ্রধান টিকা নিবন্ধনের বয়সসীমা ১৮ করার সুপারিশ স্বাস্থ্যবিধি শিথিল হলেই বিপদ ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা যা বললেন ম্যারাডোনার ছেলে মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক করোনা আক্রান্ত মুশফিকের মা-বাবা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের চ্যালেঞ্জিং স্কোর