মঙ্গলবার ২৮ জানুয়ারী ২০২০ | ১৩:১২:৪৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

মৃত্যু ও সুইসাইড নোট কুশল পাঞ্জাবির

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২১:২৭, ডিসেম্বর ২৯, ২০১৯

ছোট পর্দার জনপ্রিয় তারকা কুশল পাঞ্জাবির মৃত্যুর পর তাঁর ফ্ল্যাট থেকে একটি ‘সুইসাইড নোট’ উদ্ধার করেছে পুলিশ। ইংরেজিতে লেখা দেড় পাতার এই সুইসাইড নোট কুশল পাঞ্জাবি যে নিজেই লিখেছেন, মুম্বাই পুলিশের তদন্তকারী কর্মকর্তারা প্রাথমিকভাবে তা নিশ্চিত হয়েছেন। ‘হিন্দুস্তান টাইমস’-এর প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে জানানো হয়েছে, সুইসাইড নোটে কুশল পাঞ্জাবি তাঁর মৃত্যুর জন্য কাউকে দায়ী করেননি। সেখানে নিজের সম্পত্তির কে কতটা পাবেন, তা বলে দিয়ে গেছেন। সুইসাইড নোট অনুযায়ী কুশল পাঞ্জাবি সম্পত্তির ৫০ শতাংশ সমানভাবে বোন আর তাঁর মা-বাবাকে ভাগ করে দেন। বাকি ৫০ শতাংশ তাঁর সন্তান কিয়ানকে দিয়ে গেছেন। কিন্তু স্ত্রী অড্রে ডলহিনকে কিছুই দেননি।

মুম্বাই পুলিশের তদন্তকারী কর্মকর্তারা জানতে পেরেছেন, অনেক দিন প্রেমের পর ২০১৫ সালের নভেম্বর মাসে ফ্রান্সের নাগরিক অড্রে ডলহিনকে বিয়ে করেন কুশল পাঞ্জাবি। গোয়ায় প্রথমে খ্রিষ্টান রীতিতে তাঁদের বিয়ে হয়, এরপর বিয়ে হয়েছে হিন্দু রীতিতে। বিয়ের এক বছর পর বাবা-মা হন কুশল পাঞ্জাবি ও অড্রে ডলহিন। তাঁদের একমাত্র ছেলে কিয়ান। কিন্তু কিছুদিন পরই তাঁদের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। বাধ্য হয়ে ৩ বছরের ছেলেকে নিয়ে চীনে চলে যান অড্রে ডলহিন। চীনের সাংহাইয়ে একটি বহুজাতিক প্রতিষ্ঠানে এখন তিনি চাকরি করছেন।

বন্ধু আর পরিবারের সদস্যদের মতে, স্ত্রী অড্রে ডলহিনের সঙ্গে দূরত্ব, সম্পর্কের অবনতি, বারবার অড্রে ডলহিনের কাছ থেকে বিবাহবিচ্ছেদের জন্য চাপ, ছেলেকে সব সময় কাছে না পাওয়া-এ সবই হয়তো কুশল পাঞ্জাবির আত্মহত্যার পেছনের অন্যতম কারণ।

গত শুক্রবার বিকেলে মুম্বাইয়ে কুশল পাঞ্জাবির শেষকৃত্য সম্পন্ন হয়। এর আগেই শেষকৃত্যে অংশ নেওয়ার জন্য ছেলে কিয়ানকে সঙ্গে নিয়ে সাংহাই থেকে মুম্বাই আসেন অড্রে ডলহিন। এ সময় সেখানে আরও ছিলেন কুশল পাঞ্জাবির পরিবারের সদস্য, তাঁর বন্ধু আর ছোট পর্দার অনেক তারকা।

মুম্বাই পুলিশের তদন্তকারী কর্মকর্তারা আরও জানতে পেরেছেন, ফ্ল্যাটে তাঁর বিভিন্ন কাজের জন্য যাঁদের নিয়োগ করা হয়েছিল, মৃত্যুর আগে তাঁদের সব পাওনা মিটিয়ে দেন কুশল পাঞ্জাবি। এমনকি যে প্রতিষ্ঠান থেকে তাঁর বাসার জন্য মাসের বিভিন্ন দরকারি জিনিসপত্র সরবরাহ করা হতো, তার সব বকেয়া তিনি পরিশোধ করেন।

ভারতের মুম্বাইয়ের বান্দ্রার পালি হিলের নিজ ফ্ল্যাটে গত বৃহস্পতিবার রাতে ঝুলন্ত অবস্থায় কুশল পাঞ্জাবির লাশ উদ্ধার করা হয়। আরও জানা গেছে, মৃত্যুর দুই দিন আগে সাংহাই গিয়ে ছেলের সঙ্গে দেখা করেন কুশল পাঞ্জাবি। সেখান থেকে ফেরার পর হয়তো তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নেন।

কুশল পাঞ্জাবির বন্ধু ছোট পর্দার আরেক তারকা চেতন হংসরাজ ‘টাইমস অব ইন্ডিয়া’কে জানান, ২৬ ডিসেম্বর কুশল পাঞ্জাবির মা-বাবা বারবার ফোন করেও ছেলের সঙ্গে যোগাযোগ করতে পারেননি। তাঁরা চেতন হংসরাজের সঙ্গে যোগাযোগ করেন। কুশল পাঞ্জাবির ফ্ল্যাটে গিয়ে অনেক চেষ্টা করেও দরজা খুলতে ব্যর্থ হন চেতন। এরপর এক চাবিওয়ালার সহযোগিতা নিয়ে ফ্ল্যাটের দরজা খোলা হয়। তখন সবাই ফ্ল্যাটে ঢুকে কুশল পাঞ্জাবিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তখনই তা ফোন করে কুশল পাঞ্জাবির মা-বাবাকে জানানো হয়।

মৃত্যুর আগে কয়েক দিন ইনস্টাগ্রামে ছেলে কিয়ানকে সঙ্গে নিয়ে কিংবা কিয়ানের ছবি দিয়ে বিভিন্ন আবেগঘন পোস্ট দেন কুশল পাঞ্জাবি। ছেলেকে তিনি খুবই ভালোবাসতেন। ছেলেকে ঘিরেই ছিল তাঁর সবকিছু। তাই তখন কেউ ভাবতে পারেননি শিগগিরই নিজের জীবনকে শেষ করে দেওয়ার মতো কঠিন সিদ্ধান্ত তিনি নিতে যাচ্ছেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর আইসিটি প্রতিমন্ত্রীর সাথে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টরের বৈঠক বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্ন আমিনবাজারে পরিবেশ দূষণ বিরোধী অভিযান স্থানীয় নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ বিধিলঙ্ঘনের শামিল তথ্যমন্ত্রী শিল্প প্রতিষ্ঠান ও বৈদেশিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের নামজারি সাত দিনে করোনাভাইরাস: চীন থেকে ফিরতে ইচ্ছুকদের সহায়তায় প্রধানমন্ত্রীর নির্দেশ ড্রেসিংরুম থেকে বিমানবন্দরে টাইগাররা হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে চালক নিহত, স্থানীয়দের বিক্ষোভ এমন আজগুবি কথা জীবনেও শুনিনি, মাহবুব প্রসঙ্গে কাদের বাংলাদেশে স্টার্টআপ ওয়ার্ল্ডকাপের আঞ্চলিক প্রতিযোগিতার উদ্বোধন হাসপাতালে ২ নারীকে পিটিয়ে বিপাকে নাসিরউদ্দিনের মেয়ে ক্যারিয়ার নষ্টের জন্য কোহলিকে দায়ী করছেন রায়না ডানা মেলল দুই ইঞ্জিনের বৃহত্তম বিমান দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা কর্ম পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে চীন ভ্রমণে নিরুৎসাহিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ধর্ম ব্যবহার করে কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বাণিজ্যমন্ত্রীর নামে ‘ভূয়া আইডি’ খোলা থেকে বিরত থাকার আহ্বান বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা গুরুত্বপূর্ণ - নৌপরিবহন প্রতিমন্ত্রী প্রতিবন্ধী ব্যক্তির তথ্য-উপাত্ত ব্যবহার নীতিমালা-২০২০ এর খসড়া চূড়ান্ত গণতান্ত্রিক অগ্রযাত্রায় আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই -স্পিকার সাকিব-শিশিরের জন্য নিজ হাতে রান্না করা খাবার পাঠালেন প্রধানমন্ত্রী ইউরোপের একনিষ্ঠ মার্কিন আনুগত্য বিপর্যয়কর: জারিফ ভারতের প্রজাতন্ত্র দিবসে আসামে সিরিজ বোমা বিস্ফোরণ ছায়া মেসিতে বার্সার আনলাকি থার্টিন