শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ | ২১:৪০:৩৫

মোহনা সংবাদ ২৪ ডট কম

মৃত্যু ও সুইসাইড নোট কুশল পাঞ্জাবির

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২১:২৭, ডিসেম্বর ২৯, ২০১৯

ছোট পর্দার জনপ্রিয় তারকা কুশল পাঞ্জাবির মৃত্যুর পর তাঁর ফ্ল্যাট থেকে একটি ‘সুইসাইড নোট’ উদ্ধার করেছে পুলিশ। ইংরেজিতে লেখা দেড় পাতার এই সুইসাইড নোট কুশল পাঞ্জাবি যে নিজেই লিখেছেন, মুম্বাই পুলিশের তদন্তকারী কর্মকর্তারা প্রাথমিকভাবে তা নিশ্চিত হয়েছেন। ‘হিন্দুস্তান টাইমস’-এর প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে জানানো হয়েছে, সুইসাইড নোটে কুশল পাঞ্জাবি তাঁর মৃত্যুর জন্য কাউকে দায়ী করেননি। সেখানে নিজের সম্পত্তির কে কতটা পাবেন, তা বলে দিয়ে গেছেন। সুইসাইড নোট অনুযায়ী কুশল পাঞ্জাবি সম্পত্তির ৫০ শতাংশ সমানভাবে বোন আর তাঁর মা-বাবাকে ভাগ করে দেন। বাকি ৫০ শতাংশ তাঁর সন্তান কিয়ানকে দিয়ে গেছেন। কিন্তু স্ত্রী অড্রে ডলহিনকে কিছুই দেননি।

মুম্বাই পুলিশের তদন্তকারী কর্মকর্তারা জানতে পেরেছেন, অনেক দিন প্রেমের পর ২০১৫ সালের নভেম্বর মাসে ফ্রান্সের নাগরিক অড্রে ডলহিনকে বিয়ে করেন কুশল পাঞ্জাবি। গোয়ায় প্রথমে খ্রিষ্টান রীতিতে তাঁদের বিয়ে হয়, এরপর বিয়ে হয়েছে হিন্দু রীতিতে। বিয়ের এক বছর পর বাবা-মা হন কুশল পাঞ্জাবি ও অড্রে ডলহিন। তাঁদের একমাত্র ছেলে কিয়ান। কিন্তু কিছুদিন পরই তাঁদের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। বাধ্য হয়ে ৩ বছরের ছেলেকে নিয়ে চীনে চলে যান অড্রে ডলহিন। চীনের সাংহাইয়ে একটি বহুজাতিক প্রতিষ্ঠানে এখন তিনি চাকরি করছেন।

বন্ধু আর পরিবারের সদস্যদের মতে, স্ত্রী অড্রে ডলহিনের সঙ্গে দূরত্ব, সম্পর্কের অবনতি, বারবার অড্রে ডলহিনের কাছ থেকে বিবাহবিচ্ছেদের জন্য চাপ, ছেলেকে সব সময় কাছে না পাওয়া-এ সবই হয়তো কুশল পাঞ্জাবির আত্মহত্যার পেছনের অন্যতম কারণ।

গত শুক্রবার বিকেলে মুম্বাইয়ে কুশল পাঞ্জাবির শেষকৃত্য সম্পন্ন হয়। এর আগেই শেষকৃত্যে অংশ নেওয়ার জন্য ছেলে কিয়ানকে সঙ্গে নিয়ে সাংহাই থেকে মুম্বাই আসেন অড্রে ডলহিন। এ সময় সেখানে আরও ছিলেন কুশল পাঞ্জাবির পরিবারের সদস্য, তাঁর বন্ধু আর ছোট পর্দার অনেক তারকা।

মুম্বাই পুলিশের তদন্তকারী কর্মকর্তারা আরও জানতে পেরেছেন, ফ্ল্যাটে তাঁর বিভিন্ন কাজের জন্য যাঁদের নিয়োগ করা হয়েছিল, মৃত্যুর আগে তাঁদের সব পাওনা মিটিয়ে দেন কুশল পাঞ্জাবি। এমনকি যে প্রতিষ্ঠান থেকে তাঁর বাসার জন্য মাসের বিভিন্ন দরকারি জিনিসপত্র সরবরাহ করা হতো, তার সব বকেয়া তিনি পরিশোধ করেন।

ভারতের মুম্বাইয়ের বান্দ্রার পালি হিলের নিজ ফ্ল্যাটে গত বৃহস্পতিবার রাতে ঝুলন্ত অবস্থায় কুশল পাঞ্জাবির লাশ উদ্ধার করা হয়। আরও জানা গেছে, মৃত্যুর দুই দিন আগে সাংহাই গিয়ে ছেলের সঙ্গে দেখা করেন কুশল পাঞ্জাবি। সেখান থেকে ফেরার পর হয়তো তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নেন।

কুশল পাঞ্জাবির বন্ধু ছোট পর্দার আরেক তারকা চেতন হংসরাজ ‘টাইমস অব ইন্ডিয়া’কে জানান, ২৬ ডিসেম্বর কুশল পাঞ্জাবির মা-বাবা বারবার ফোন করেও ছেলের সঙ্গে যোগাযোগ করতে পারেননি। তাঁরা চেতন হংসরাজের সঙ্গে যোগাযোগ করেন। কুশল পাঞ্জাবির ফ্ল্যাটে গিয়ে অনেক চেষ্টা করেও দরজা খুলতে ব্যর্থ হন চেতন। এরপর এক চাবিওয়ালার সহযোগিতা নিয়ে ফ্ল্যাটের দরজা খোলা হয়। তখন সবাই ফ্ল্যাটে ঢুকে কুশল পাঞ্জাবিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তখনই তা ফোন করে কুশল পাঞ্জাবির মা-বাবাকে জানানো হয়।

মৃত্যুর আগে কয়েক দিন ইনস্টাগ্রামে ছেলে কিয়ানকে সঙ্গে নিয়ে কিংবা কিয়ানের ছবি দিয়ে বিভিন্ন আবেগঘন পোস্ট দেন কুশল পাঞ্জাবি। ছেলেকে তিনি খুবই ভালোবাসতেন। ছেলেকে ঘিরেই ছিল তাঁর সবকিছু। তাই তখন কেউ ভাবতে পারেননি শিগগিরই নিজের জীবনকে শেষ করে দেওয়ার মতো কঠিন সিদ্ধান্ত তিনি নিতে যাচ্ছেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
সংকট নিরসনে সমুদ্রপথে আসছে পিয়াজ ভারতে করোনা শনাক্ত ৫০ লাখ ছাড়াল ওবায়দুল কাদেরকে পদত্যাগ করতে বললেন রিজভী তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ‘গভীরতার নেপথ্যে ডিসেম্বরের আগে স্কুল না খুললে ষষ্ঠ শ্রেণিতে ‘অটো’ প্রমোশন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী দৃষ্টি প্রতিবন্ধী বাচ্চাদের ‘জীবন বদলে দেওয়া’ ডিভাইস দিচ্ছেন মেসি সাদেক বাচ্চুকে হারিয়ে শোকাহত চলচ্চিত্র অঙ্গন পরীক্ষা ছাড়াই সার্টিফিকেট পাবে শিক্ষার্থীরা অস্থির পেঁয়াজের বাজার দাম বাড়ছে হু হু করে করোনার হটস্পট এখন ভারত করোনার টিকা নিয়ে দারুন সুখবর দিল চীন শ্রীলঙ্কার শর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব না পাপন তিন মাস আগেই অনুষ্ঠিত হবে সিটি নির্বাচন খুলনায় তিনজনকে কুপিয়ে জখম সিসিইউতে সম্রাট ১৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন ডাকাতির মামলায় র‍্যাবের সাবেক ৫ সদস্যের কারাদণ্ড পুলিশের সঙ্গে অপরাধীর সম্পর্ক থাকলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার ৪৩ দিনের মধ্যে করোনায় সর্বনিম্ন মৃত্যু স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে পুলিশ সদস্য গ্রেপ্তার পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করল ভারত কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত