সোমবার ১৩ জুলাই ২০২০ | ০৪:৩০:০৩

মোহনা সংবাদ ২৪ ডট কম

মেসিদের খেলায় দর্শক থাকবে তবে

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২১:৪১, জুন ০৫, ২০২০

করোনার পরের ফুটবল মাঠে গড়ালেও নিষিদ্ধ রাখা হয়েছে দর্শক। তবে খেলোয়াড়েরা যেন দর্শকের অভাব বোধ না করে সে জন্য অভিনব পদ্ধতিতে হেঁটেছে বেলারুশ ও দক্ষিণ কোরিয়া। বেলারুশে স্টেডিয়ামের গ্যালারিতে রাখা হয়েছে দর্শকদের মুখের ছবি দেওয়া ম্যানিকিন। আর দক্ষিণ কোরিয়ায় তো এফসি সিওল বনাম গুয়াংজু এফসির ম্যাচে গ্যালারিজুড়ে যৌনপুতুল বসিয়ে শুনেছে দুয়ো।

বিশ্বের অন্যতম বিখ্যাত লিগ লা লিগা হাঁটছে অন্য পথে। লিওনেল মেসিদের স্বাভাবিক পরিবেশে খেলতে দেওয়ায় প্রচেষ্টায় তারাও গ্যালারিতে দর্শকের ব্যবস্থা রেখেছে। তবে তা থ্রিডি প্রযুক্তির মাধ্যমে। ফাঁকা গ্যালারিতে থ্রিডি প্রযুক্তির মাধ্যমে দর্শকপূর্ণ রাখার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে স্প্যানিশ দৈনিক মার্কা। এতে ক্লাবগুলোর আপত্তি নেই বলেও জানিয়েছে তারা।

লা লিগা মাঠে গড়াবে ১১ জুন থেকে।  প্রথম দিনে থাকছে স্প্যানিশ ফুটবলের অন্যতম রোমাঞ্চকর রিয়াল বেতিস ও সেভিয়ার 'সেভিল ডার্বি।' ম্যাচে খেলোয়াড় ও কোচিং স্টাফ বাদে অল্প কিছু সংখ্যাক মানুষের স্টেডিয়ামে ঢোকার অনুমতি থাকবে। ফুটবলের জন্য যা একেবারেই বেমানান। গোলের পর যদি গ্যালারির গর্জনই না ভেসে আসে, তাহলে আর কিসের ফুটবল! তাই থ্রিডি প্রযুক্তিতে দর্শকের আমেজ আনার চেষ্টা। ফুটবলের ভিডিও গেমগুলোতে যা দেখা যায় আর কি।

তবে টিভি পর্দায় দর্শকদের জন্য দুভাবেই খেলা দেখার ব্যাবস্থা থাকবে। একটিতে বাস্তবিক ফাঁকা গ্যালারির ম্যাচ ও আরেকটিতে থ্রি ডি প্রযুক্তিতে দর্শকের গর্জনের রেকর্ডসহ।  বুধবার অনুষ্ঠিত বৈঠকে এই প্রস্তাবে লা লিগার ক্লাবগুলো সম্মত হয়েছে এবং প্রতিটি মাঠে প্রয়োজনীয় প্রযুক্তি ব্যবহারের কাজ এরই মধ্যে শুরু হয়েছে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক