বৃহস্পতিবার ৬ মে ২০২১ | ১৫:৫২:১৯

মোহনা সংবাদ ২৪ ডট কম

ম্যাচ রেখে কোহলির সন্তানসম্ভবা স্ত্রীর পাশে দাঁড়ানোর সিদ্ধান্তের প্রশংসায় ল্যাঙ্গার

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৫:২৮, নভেম্বর ১৩, ২০২০

আইপিএল শেষ হতেই গত বুধবার অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দেয় টিম ইন্ডিয়া। দীর্ঘ আড়াই মাসের সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বিরাট কোহলির দল। যদিও প্রথম টেস্ট খেলেই ভারতে ফিরে আসছেন কোহলি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর। আর আসছে বছরের জানুয়ারির শুরুতেই মা হচ্ছেন তার স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা।

সন্তানসম্ভবা স্ত্রী আনুশকার পাশে থাকতেই দুটি টেস্ট ছেড়ে দিয়ে দেশে ফিরছেন কোহলি।   

কোহলির এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তার ভূয়সী প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটের সাবেক তারকা ও দলটির হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার।

এ সিদ্ধান্তের কারণে কোহলির প্রতি তার সম্মান আরও বেড়ে গেছে বলে জানান ল্যাঙ্গার।

শুক্রবার এক ভিডিও কনফারেন্সে জাস্টিন ল্যাঙ্গার বলেন, নিঃসন্দেহে কোহলি সম্ভবত আমার জীবনে দেখা সেরা খেলোয়াড়। ক্রিকেটের প্রতি তার প্যাশন, তার ফিল্ডিং– সব কিছুতেই তার এতটা প্রাণশক্তি থাকে, আমার কাছে অবিশ্বাস্য মনে হয়। তবে তার এমন সিদ্ধান্তকে আমি সম্মান জানাই। তিনি ক্রিকেটের চেয়ে স্ত্রী-পরিবারকে বেশি মূল্য দিয়েছেন।

ল্যাঙ্গার আরও বলেন, বিরাট যে সিদ্ধান্ত নিয়েছেন সেটিই সঠিক। তিনিও আর সবার মতো মানুষ।  এমন পরিস্থিতি আমার খেলোয়াড়দের বেলায় ঘটলে আমিও তাদের একই নির্দেশ দেব। আমি বলব, আগে পরিবার পরে ক্রিকেট। আমি সব সময় বলব– কখনই নিজের সন্তান ভূমিষ্টের সময় দূরে থেকো না। ওই সময়টা স্ত্রীর পাশে থেকো। কারণ তোমার জীবনের সেরা মুহূর্ত সেটি। 

অবশ্য সিরিজের শেষ তিন টেস্টে কোহলির অনুপস্থিতি ভারত দলে একটা প্রভাব ফেলবে বলে মনে করেন এই সাবেক তারকা ক্রিকেটার। তবে এতে ভারত দল দুর্বল হয়ে গেছে বলে ভাবার কিছু নেই বলে জানান ল্যাঙ্গার।

তিনি বলেন, বিগত কয়েক বছর ধরে ভারত দল বেশ ভালো করছে। তারা শক্তিশালী প্রতিপক্ষ। গত সিরিজে ওরা এখানে আমাদের হারিয়ে গেছে। তাই কোহলি নেই বলে অস্ট্রেলিয়দের এক সেকেন্ডের জন্যও আত্মতুষ্টিতে ভোগা চলবে না।


অস্ট্রেলিয়ার হয়ে ১০৫টি টেস্ট খেলেছেন ল্যাঙ্গার। টেস্টে ৭৬৯৬ রান রয়েছে তার। যার মধ্যে ২৩টি সেঞ্চুরি ও ৩০টি হাফসেঞ্চুরি রয়েছে। ম্যাথু হেইডেনের সঙ্গে তার জুটি টেস্ট ইতিহাসের সেরা উদ্বোধনী জুটিগুলির একটি। ৪৯ বছর বয়সী ল্যাঙ্গার এখন অস্ট্রেলিয়ার প্রধান কোচ।



অ্যাড বিভাগ

শিরোনাম »
শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে পিএসএলে দল পেলেন সাকিব-লিটন ২৮ এপ্রিল টিভিতে আজকের খেলা সূচি হিজবুল্লাহ ও হামাসকে ধন্যবাদ জানাল ইরান সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকার অনুদান মহামারি সংকট মোকাবিলায় এসকাপে ৪ প্রস্তাব শেখ হাসিনার আসছে ৬ লাখ ২ হাজার ৮৮০ কোটি টাকার বাজেট করোনার ভারতীয় ধরন বাংলাদেশের জন্য কতটা শঙ্কার স্বাস্থ্যবিধি না মানলে ফের কঠোর লকডাউন কাদের জরুরি প্রয়োজন ছাড়া ভারতে যাতায়াত বন্ধ চায় জাতীয় কমিটি ভারত-পাকিস্তানের সঙ্গে এবার ইরানের বিমান যোগাযোগ বন্ধ আর্মেনীয় গণহত্যার স্বীকৃতি দিলেন বাইডেন ক্ষুব্ধ তুরস্ক বিশ্ব নেতাদের ৪ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী করোনায় আরও ৮৮ জনের প্রাণহানি ১৬ বছরের জ্বালা মিটেছিল পাকিস্তানকে ধবলধোলাইয়ে ফিরে গেলেন মুমিনুল বাড়ি বাড়ি গিয়ে করোনা চিকিৎসার প্রস্তাব চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক চুয়েট, কুয়েট ও রুয়েটে সমন্বিত ভর্তির আবেদন শুরু শনিবার ব্যাংক লেনদেন চলবে দুপুর ১টা পর্যন্ত যে ২২ হাসপাতালের নার্সরা পাচ্ছেন ১১ কোটি টাকা অন্যান্য দেশ থেকেও করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে সরকার মুশফিককে পেছনে ফেলে অনন্য রেকর্ড গড়লেন তামিম টেস্টে প্রথম সেঞ্চুরির মুখ দেখলেন শান্ত শান্ত-মমিনুলের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে বাংলাদেশ জাতিসংঘের মাদকদ্রব্য কমিশন, ইউনিসেফ ও ইউএন উইমেনের নির্বাহী বোর্ডে বাংলাদেশ শপিং মল-দোকান খোলার সিদ্ধান্ত শিগগির আসতে পারে শিল্পখাতের উপকরণ আমদানিতে বিপর্যয় আন্তর্জাতিক মানদণ্ডে দেশসেরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়