মঙ্গলবার ২৮ জানুয়ারী ২০২০ | ১৪:০৫:১৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

রংপুর থেকে এরশাদের মরদেহ ঢাকায় নিতে দেওয়া হবে না: সিটি মেয়র

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৯:২১, জুলাই ১৫, ২০১৯

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদকে তাঁর নিজ জেলা রংপুরে দাফনের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির নেতৃবৃন্দ। নেতারা জানিয়েছেন, রংপুরে নেওয়ার পর এরশাদের মরদেহ ঢাকায় ফেরত নেওয়ার চেষ্টা করা হলে তা প্রতিহত করবেন।

আজ সোমবার দুপুরে রংপুর নগরের সেন্ট্রাল রোডে অবস্থিত জাতীয় পার্টির কার্যালয়ে দলের রংপুর ও রাজশাহী বিভাগের নেতাদের সঙ্গে এক জরুরি বৈঠক শেষে এ ঘোষণা দেন রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান।

জাতীয় পার্টির নেতা মোস্তাফিজার বলেন, ‘এরশাদ অনেক আগেই তাঁর নিজ বাড়ি রংপুর নগরের দর্শনা এলাকায় পল্লি নিবাসে দাফন করার কথা বলে গেছেন। কিন্তু বাংলাদেশের জনগণের মন এরশাদ থেকে দূরে সরিয়ে দিতে চক্রান্ত চলছে। সর্বস্তরের মানুষ যাতে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারে সে জন্যই আমরা রংপুরে তাঁকে দাফন করতে চাই।’

মোস্তাফিজার রহমান আরও বলেন, ‘রংপুর থেকে এরশাদের লাশ কোনোভাবেই ঢাকায় নিয়ে যেতে দেওয়া হবে না। কেউ যদি অপচেষ্টা চালায়, জাতীয় পার্টির নেতা-কর্মীরা বুকের তাজা রক্ত ঢেলে তা প্রতিহত করবে। তবুও রংপুরের পল্লি নিবাসে স্যারের (এরশাদ) দাফন করা হবে।’

পার্টির নেতারা এরশাদের নিজের বাড়ি রংপুরের পল্লি নিবাসে দাফনের প্রস্তুতি শুরু করেছেন। এ ছাড়া কালেক্টরেট ঈদগাহ মাঠে তাঁর জানাজা সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। আগামীকাল মঙ্গলবার সকালে হেলিকপ্টারযোগে এরশাদের মরদেহ ঢাকা থেকে রংপুরে নিয়ে আসা হবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। 
মেয়র মোস্তাফিজার বলেন, এরশাদের ঘোষিত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে দল পরিচালিত হবে। সে জন্য তিনি জি এম কাদেরের হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

জরুরি সভায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, গাইবান্ধা জেলা সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য আবদুর রশিদ সরকার, রাজশাহী জেলা জাতীয় পার্টির প্রতিনিধি ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল ফারুক, পঞ্চগড় জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সালেক, সাবেক সাংসদ সাহানারা বেগম, রংপুর জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক, জয়পুরহাট জেলা সভাপতি তিতাস মোস্তফা, ঠাকুরগাঁও জেলা সদস্য সচিব আলী রাজী স্বপন, নীলফামারীর সদস্য সচিব শাজাহান প্রমুখ।



অ্যাড বিভাগ

শিরোনাম »
১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর আইসিটি প্রতিমন্ত্রীর সাথে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টরের বৈঠক বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্ন আমিনবাজারে পরিবেশ দূষণ বিরোধী অভিযান স্থানীয় নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ বিধিলঙ্ঘনের শামিল তথ্যমন্ত্রী শিল্প প্রতিষ্ঠান ও বৈদেশিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের নামজারি সাত দিনে করোনাভাইরাস: চীন থেকে ফিরতে ইচ্ছুকদের সহায়তায় প্রধানমন্ত্রীর নির্দেশ ড্রেসিংরুম থেকে বিমানবন্দরে টাইগাররা হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে চালক নিহত, স্থানীয়দের বিক্ষোভ এমন আজগুবি কথা জীবনেও শুনিনি, মাহবুব প্রসঙ্গে কাদের বাংলাদেশে স্টার্টআপ ওয়ার্ল্ডকাপের আঞ্চলিক প্রতিযোগিতার উদ্বোধন হাসপাতালে ২ নারীকে পিটিয়ে বিপাকে নাসিরউদ্দিনের মেয়ে ক্যারিয়ার নষ্টের জন্য কোহলিকে দায়ী করছেন রায়না ডানা মেলল দুই ইঞ্জিনের বৃহত্তম বিমান দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা কর্ম পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে চীন ভ্রমণে নিরুৎসাহিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ধর্ম ব্যবহার করে কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বাণিজ্যমন্ত্রীর নামে ‘ভূয়া আইডি’ খোলা থেকে বিরত থাকার আহ্বান বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা গুরুত্বপূর্ণ - নৌপরিবহন প্রতিমন্ত্রী প্রতিবন্ধী ব্যক্তির তথ্য-উপাত্ত ব্যবহার নীতিমালা-২০২০ এর খসড়া চূড়ান্ত গণতান্ত্রিক অগ্রযাত্রায় আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই -স্পিকার সাকিব-শিশিরের জন্য নিজ হাতে রান্না করা খাবার পাঠালেন প্রধানমন্ত্রী ইউরোপের একনিষ্ঠ মার্কিন আনুগত্য বিপর্যয়কর: জারিফ ভারতের প্রজাতন্ত্র দিবসে আসামে সিরিজ বোমা বিস্ফোরণ ছায়া মেসিতে বার্সার আনলাকি থার্টিন