সোমবার ২ আগস্ট ২০২১ | ০১:৪৫:০৪

মোহনা সংবাদ ২৪ ডট কম

রাতে ডাকা হয় আ.লীগের নির্বাচনী কর্মী সভা সকালে বাতিল

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২৩:৪২, জুন ২৯, ২০২১

করোনা পরিস্থিতি মোকাবিলায় বিধিনিষেধের মধ্যে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে কর্মী সভা রাতে আহ্বান করে সকালে বাতিল করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে দক্ষিণ সুরমার ময়ূরকুঞ্জ কমিউনিটি সেন্টারে কর্মী সভা ডাকা হয়েছিল। এতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের উপস্থিত থাকার কথা ছিল। কর্মী সভাটি গতকাল সোমবার রাতে ডেকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার চালানো হয়।

দলীয় সূত্র জানায়, করোনা পরিস্থিতি মোকাবিলায় বিধিনিষেধের মধ্যে এই সভার আয়োজন নিয়ে খোদ আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোহাম্মদ আব্বাছ উদ্দিন প্রথম আলোকে বলেন, সকাল নয়টার দিকে কর্মী সভা বাতিল করা হয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে নেতা-কর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে।

এদিকে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী ১ জুলাই থেকে কঠোর লকডাউন শুরু হতে যাওয়ায় সিলেট-৩ আসনের নির্বাচনী প্রচারণা সাত দিন স্থগিত রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে কোনো প্রার্থী কিংবা তাঁদের কর্মী-সমর্থকেরা প্রচারণায় অংশ নিলে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তফসিল অনুযায়ী, আগামী ২৮ জুলাই এ আসনে ভোট হওয়ার কথা।

রিটার্নিং কর্মকর্তা মুহা. ইসরাইল হোসেন প্রথম আলোকে বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে একটি পরিপত্র জারি করা হয়েছে। নির্দেশনা অনুযায়ী, ১ থেকে ৭ জুলাই পর্যন্ত প্রার্থী ও তাঁদের পক্ষে গণজমায়েত কিংবা কোনো ধরনের আনুষ্ঠানিক প্রচারণা চালানো যাবে না। নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সাত দিন পর পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে।

গত ১১ মার্চ করোনায় সংক্রমিত হয়ে সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। পরে উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। ৩ লাখ ৫২ হাজার ভোটারের এই আসনে মোট প্রার্থী হয়েছেন ৪ জন।

তাঁরা হলেন আওয়ামী লীগের হাবিবুর রহমান (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান (লাঙল), বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব) এবং স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি)।



অ্যাড বিভাগ

শিরোনাম »
২৩ দফা নির্দেশনা দিয়ে কঠোর লকডাউন শুরু নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের পৃথক জলাভূমি মন্ত্রণালয় গঠন করতে হাইকোর্টের নির্দেশ দুই দিনে ঢাকা ছেড়েছেন ১৭ লাখ সিম ব্যবহারকারী যে কারণে লিটনের বদলে কিপিং করলেন সোহান স্ত্রীর সমর্থনে সেঞ্চুরি পেলেন লিটন দক্ষিণ আফ্রিকায় এক মাসে ২৮ বাংলাদেশির মৃত্যু দক্ষিণ কোরিয়ায় ২০২২ সালে ৫.১ শতাংশ বেতন বৃদ্ধি ভোগান্তিতে দিশেহারা সাধারণ রোগী ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল ৭.৫ ওভারে ১৩ রানে ৫ উইকেট নিলেন সাকিব পাকিস্তান সীমান্ত দখলের পর ভিডিওতে যা বলল তালেবান হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র উৎকণ্ঠায় ইসরাইল ৯ তলা থেকে স্বামীর হাত ফসকে পড়ে গেলেন তরুণী মুফতি মাহমুদ হাসানকে নিয়ে ভয়ংকর তথ্য দিল র‌্যাব বাংলাদেশের বিশাল জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন যুবলীগের পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড ঘোষণা ইরানে বিয়েতে উৎসাহিত করতে ইসলামিক ডেটিং অ্যাপ করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল জ্যাকব জুমার মুক্তি আন্দোলনে গুলিতে নিহত বেড়ে ৭২ আফগানিস্তান নিয়ে যা বললেন ইরানের সেনাপ্রধান টিকা নিবন্ধনের বয়সসীমা ১৮ করার সুপারিশ স্বাস্থ্যবিধি শিথিল হলেই বিপদ ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা যা বললেন ম্যারাডোনার ছেলে মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক করোনা আক্রান্ত মুশফিকের মা-বাবা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের চ্যালেঞ্জিং স্কোর