বুধবার ২৮ অক্টোবর ২০২০ | ০৯:০৫:০০

মোহনা সংবাদ ২৪ ডট কম

রিফাত হত্যায় স্ত্রী আয়শাসহ ৬ জনের মৃত্যুদণ্ড

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৬:১৮, সেপ্টেম্বর ৩০, ২০২০

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকা ওরফে মিন্নিসহ ছয়জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। মামলার বাকি চার আসামিকে খালাস দেওয়া হয়েছে। বুধবার বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাকি পাঁচ আসামি হলেন রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আঁকন (২১), মোহাইমিনুল ইসলাম ওরফে সিফাত (১৯), রেজওয়ান আলী খান ওরফে টিকটক হৃদয় (২২) ও মো. হাসান (১৯)। আর খালাস পেয়েছেন রাফিউল ইসলাম, মো. সাগর, কামরুল ইসলাম সাইমুন ও মো. মুসা। মুসা পলাতক আছেন।

রিফাত শরীফ হত্যা মামলায় তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকাসহ প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিচারকাজ গত ১৬ সেপ্টেম্বর শেষ হয়। এদিন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান মামলার রায় ঘোষণার জন্য ৩০ সেপ্টেম্বর (আজ) তারিখ ধার্য করেন।

রায় ঘিরে সকাল থেকেই আদালতপাড়ায় নিরাপত্তা জোরদার করা হয়। আজ সকাল ৭টার দিকে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যদের নিরাপত্তায় আদালত ভবনে আসেন মামলার বিচারক মো. আছাদুজ্জামান। বিচারপ্রার্থী ও আইনজীবীদের তল্লাশি করে আদালত ভবনের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়। রায় ঘিরে মঙ্গলবার রাত থেকেই বরগুনার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক দৃষ্টি রাখছে পুলিশ। শহরের গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের নিরাপত্তাচৌকি বসানো হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) টহল জোরদার করা হয়েছে।

সকালে সরেজমিনে দেখা যায়, রায়কে কেন্দ্র করে চারটি স্থানে পুলিশি তল্লাশি চৌকি বসানো হয়েছে। স্থানগুলো হলো—বরগুনা মহিলা কলেজ, জেলা প্রশাসকের কার্যালয়ের, হাসপাতাল সড়ক ও সার্কিট হাউস সড়ক। তল্লাশি চৌকিতে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যরা সন্দেহজনক যানবাহন তল্লাশির পাশাপাশি জনসাধারণের গতিবিধির ওপর নজর রাখছেন।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে তাঁর স্ত্রী আয়শার সামনে কুপিয়ে গুরুতর জখম করে সন্ত্রাসীরা। এরপর তাঁকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেদিন বিকেলে তিনি মারা যান। পরের দিন ২৭ জুন রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন। এ মামলায় প্রধান সাক্ষী করা হয় আয়শাকে। পরে অভিযোগপত্রে ৭ নম্বর আসামি হিসেবে নাম আসে তাঁর। গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে ৭৬ জন সাক্ষ্য দেন।

 



অ্যাড বিভাগ

শিরোনাম »
বরগুনার আদালতপাড়ায় নিরাপত্তা জোরদার ইরফান সেলিমের আরেক সহযোগী গ্রেপ্তার কাবুলে আত্মঘাতী বোমা হামলায় স্কুলছাত্রসহ নিহত ১৮ পদ্মা সেতুর ৫১০০ মিটার দৃশ্যমান স্যামসাংয়ের চেয়ারম্যান লি কুন হি ৭৮ বছর বয়সে মারা গেছেন ফরিদপুরে ট্রাকের ধাক্কায় মাইক্রোবাসের দুই যাত্রী নিহত পদ্মা সেতুতে ৩৪তম স্প্যান বসানোর কাজ শুরু ঘরে ঢুকে ছেলে দেখলেন বাবার গলাকাটা লাশ রফিক-উল হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মাস্ক খুললেই করোনার ঝুঁকি বাড়ে ২৩ গুণ শেবাচিমের সিনিয়র চিকিৎসক ও ইন্টার্নরা মুখোমুখি নির্বাচন ও পুনর্গঠন ঘিরে বিএনপিতে বাড়ছে কোন্দল গলিত লোহা শরীরে পড়ে দুজনের মৃত্যু, দগ্ধ ৪ সেন্ট মার্টিনে ৬ শতাধিক পর্যটক আটকা ব্যারিস্টার রফিকের অবস্থা ক্রিটিক্যাল ধর্ষণের মামলায় গ্রেপ্তার যুবলীগ নেতার ঘর থেকে অস্ত্র-গুলি উদ্ধার নৌশ্রমিকদের কর্মবিরতি ৯৬৭ জাহাজে আটকা ২২ লাখ টন পণ্য আলুর দাম কেজিতে ৫ টাকা বাড়াল সরকার সরকারের পদত্যাগ চাওয়া বিএনপির মামার বাড়ির আবদার কাদের গুগলের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের মামলা তথ্যপ্রযুক্তি খাতে আরও ১০ লাখ কর্মসংস্থান হবে পলক দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করায় সিগারেটের ছ্যাঁকা স্ত্রীর মুখে বঙ্গবন্ধুর ৭ মার্চের সঠিক ভাষণ খুঁজতে কমিটি রেলের কেনাকাটার দুর্নীতি নিয়ে সংসদীয় কমিটিতে ক্ষোভ জেল জরিমানা উপেক্ষা করে যমুনায় দলবেঁধে ইলিশ শিকার কারাবাখ অঞ্চলে হস্তক্ষেপ নিয়ে তুরস্ককে সতর্ক করল রাশিয়া ২০৮ উপজেলা-ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ এক শিশুকে বাঁচাতে গিয়ে আরেক শিশুর মৃত্যু তাকসিমের পুনঃনিয়োগ আটকানোর রিট খারিজ