শুক্রবার ১৮ জুন ২০২১ | ০৩:২১:১৪

মোহনা সংবাদ ২৪ ডট কম

সেন্ট মার্টিনে ৬ শতাধিক পর্যটক আটকা

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২১:৪৯, অক্টোবর ২২, ২০২০

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে কক্সবাজারের সমুদ্র উপকূল উত্তাল রয়েছে। এ কারণে টেকনাফ-সেন্ট মার্টিন পথে জাহাজ ও ট্রলার চলাচল বন্ধ রয়েছে। এতে সেন্ট মার্টিনে ছয় শতাধিক পর্যটক আটকা পড়েছেন।

আটকে পড়া পর্যটকেরা হোটেল ও কটেজে অবস্থান করছেন। সমুদ্র শান্ত হলে টেকনাফ থেকে ট্রলার নিয়ে গিয়ে তাঁদের ফিরিয়ে আনা হবে।

সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) ২ নম্বর ওয়ার্ড ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য হাবিব খান বলেন, নিম্নচাপের প্রভাবে সাগর প্রচণ্ড উত্তাল রয়েছে। গত বুধবার রাতে একটি ট্রলার সেন্ট মার্টিন জেটিঘাটে নোঙর করা অবস্থায় ডুবে গেছে। আজ বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ট্রলারটির সন্ধান মেলেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম প্রথম আলোকে বলেন, নিম্নচাপের কারণে বঙ্গোপসাগরের উপকূলে ৪ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ কারণে গত বুধবার বিকেল থেকে টেকনাফ-সেন্ট মার্টিন পথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে বুধবার দুপুরে সেন্ট মার্টিনে যাওয়া ছয় শতাধিক পর্যটক আটকা পড়েছেন। তাঁদের খোঁজখবর রাখার জন্য পুলিশ, বিজিবি ও কোস্টগার্ড এবং ইউপি সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে।

সেন্ট মার্টিন ইউপির প্যানেল চেয়ারম্যান আবদুর রউফ বলেন, আটকে পড়া পর্যটকেরা দ্বীপের বিভিন্ন হোটেল ও কটেজে আছেন। আজ সারা দিন থেমে থেমে বৃষ্টিপাত হয়েছে। সবাই সুস্থ আছেন।

জানতে চাইলে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের সার্ভিস বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আলম বলেন, সতর্কতা সংকেত নামিয়ে নেওয়া হলে নৌযান চলাচল শুরু হবে। তখন আটকে পড়া পর্যটকদের টেকনাফ ফিরিয়ে আনা হবে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
আবু ত্ব-হার পক্ষে হাইকোর্টে লড়বেন ব্যারিস্টার সুমন এখন সবার পায়ে জুতা বাণিজ্যমন্ত্রী দুর্নীতিতে জড়িত মন্ত্রী এমপি ব্যবসায়ী আমলার বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর আত্মঘাতী গোলে জার্মানির সর্বনাশ এশিয়ান কাপের বাছাইপর্বে সরাসরি খেলবে বাংলাদেশ সাব্বিরের মতো এসব করার রেকর্ড আমার নেই যদি কেউ কাইল্যা বলে দোষ কি আমার লকডাউন আরও বাড়ল পরীমনির ঘটনায় গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন নাসির-অমি ৫৫ হাজার ভুয়া ভোটার: নির্বাচন কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা শিগগিরই আরেকটা যুদ্ধে জড়াতে চায় না হামাস-ইসরাইল হজে সাধারণ কাপড় বাদ,আসছে ন্যানোটেকনোলজি যুক্ত ইহরাম আবুধাবিতে পরিত্যক্ত অবস্থায় গাড়ি রাখলে জরিমানা জেনেভায় ৩ ঘণ্টা কী আলোচনা করলেন বাইডেন-পুতিন সংসদে তোপের মুখে অর্থমন্ত্রী হোয়াটসঅ্যাপ লগ ইন আরও সুরক্ষিত হচ্ছে ছোট্ট মেয়ের কাছ থেকে নিপুণকে বিচ্ছিন্ন করে কারাগারে রাখা অমানবিক ভাতিজার জন্য নৌকার প্রার্থীকে নির্বাচন বর্জনের পরামর্শ এমপি ফিরোজের, অডিও ভাইরাল প্রমাণ করতে হবে ১৫ আগস্ট খালেদা জিয়ার সত্যিকার জন্মদিন কি না পরীমনিকাণ্ডে আলোচিত কে এই অমি অপরাধীরা সুযোগ পাচ্ছে: প্রধানমন্ত্রী প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য দুই পাখির এক ‘মস্তিষ্ক’ রাষ্ট্রদ্রোহের মামলায় সু চির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু আজারবাইজানের সেই এলাকা ঘুরে এলেন এরদোগান উগ্রপন্থি ইহুদিদের পতাকা মিছিল ফিলিস্তিনে ফের উত্তেজনার শঙ্কা গাজায় ফের ইসরাইলি বিমান হামলা বিশ্বকাপের আয়োজক হতে চায় বাংলাদেশ অটোপাস পাচ্ছেন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা ডিসেম্বরের মধ্যে সব সেক্টর চালু করতে চায় মালয়েশিয়া