বুধবার ২৯ জানুয়ারী ২০২০ | ২০:০৮:২৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

সেমিতেই নাদাল-জোকোভিচ!

Md Fayaz, Mohona Songbad | আপডেট: ১১:৪০, জুন ০৫, ২০১৭

ফ্রেঞ্চ ওপেনে এবার ফেবারিট কে? ক্লে কোর্টের গ্র্যান্ড স্লামে রাফায়েল নাদাল থাকলে প্রশ্নটা আর করা লাগে না। রোলাঁ গারোয় নয়-নয়টি শিরোপা। ৭২টি জয়ের বিপরীতে মাত্র দুটি হার! এমন ঈর্ষণীয় রেকর্ড যাঁর, তিনি খেলার পরও এমন প্রশ্নে পাল্টা প্রশ্ন আসতে পারে—কেন নাদাল নয়?
মাঝখানে ফর্মটা খুব বাজে গেলেও কোর্টের চেনা ছন্দটা ফিরে পেয়েছেন নাদাল। সর্বশেষ রোম মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে হেরে গেলেও এ বছর ক্লে কোর্টে ছিলেন অপরাজিত। মন্টে কার্লো মাস্টার্স, বার্সেলোনা ওপেন জয়ের পর জিতেছেন মাদ্রিদ ওপেনও। এই সাফল্যই এবার লাল দুর্গে ‘লা দেসিমা’ জয়ে প্রেরণা নাদালের।
নাদালের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদের একজন গতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। প্রথমবারের মতো গত বছর ফ্রেঞ্চ ওপেন জিতলেও এরপর টানা তিনটি গ্র্যান্ড স্লামে শিরোপাশূন্য। এবার সাফল্যের জন্য উঠেপড়ে লেগেছেন সার্বিয়ান তারকা। টুর্নামেন্টের জন্য কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন আমেরিকান টেনিস গ্রেট আন্দ্রে আগাসিকে। কিন্তু ফাইনালের আগেই সেমিফাইনালে বিদায় নিতে হচ্ছে নাদাল-জোকোভিচের একজনকে। গতকাল ফ্রেঞ্চ ওপেনের ড্রতে একই অর্ধে পড়েছেন নয়বারের চ্যাম্পিয়ন নাদাল ও বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ। দুজনের জয়যাত্রা অব্যাহত থাকলে শেষ চারেই মুখোমুখি হবেন তাঁরা।
অন্য অর্ধে এক নম্বর তারকা মারের বড় প্রতিদ্বন্দ্বী র্যা ঙ্কিংয়ের তিনে থাকা স্তান ভাভরিঙ্কা। সেমিফাইনালে দেখা হওয়ার সম্ভাবনা দুজনের। কোয়ার্টার ফাইনালে মারে ও ভাভরিঙ্কার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী জাপানের কেই নিশিকোরি ও ২০১৪ সালের ইউএস ওপেনজয়ী মারিন চিলিচ। বেনোয়া পেয়ারের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করতে যাওয়া নাদাল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে পারেন কানাডার মিলোস রাওনিচের।
সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভা, ভিক্টোরিয়া আজারেঙ্কা না থাকায় অনেকের চোখেই মহিলা বিভাগের সম্ভাব্য চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কারবার। শীর্ষ বাছাই জার্মান এই তারকার অর্ধে আছেন বর্তমান চ্যাম্পিয়ন স্পেনের গারবিনিয়ে মুগুরুজা। সেমিফাইনালেই দুজনের দেখা হওয়ার সম্ভাবনা। সাবেক চ্যাম্পিয়ন ইতালির ফ্রানসেস্কা শিয়াভনের বিপক্ষে ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরু করবেন মুগুরুজা। অন্য অর্ধে দ্বিতীয় বাছাই চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা ক্লিসকোভা সেমিতে মুখোমুখি হতে পারেন ২০১৪ সালের রানারআপ রোমানিয়ার সিমোনা হালেপের। এএফপি।



অ্যাড বিভাগ

শিরোনাম »
করোনাভাইরাস ঠেকাতে প্রস্তুত সরকার সাকিবের জায়গায় কুক সোলাইমানি হত্যা: ইরাকে ইরানের হামলায় ৫০ মার্কিন সেনা আহত পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করার প্রস্তার ট্রাম্পের ঢাকা সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক ৪২ সাবেক সচিবের হঠাৎ বৈঠক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারোতো সিটির সাথে ফ্রেন্ডশিপ সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান বায়ু দূষণ বিরোধী অভিযান আগারগাঁওয়ে সাতটি যানবাহনকে জরিমানা বাংলাদেশ অন্ধ অনুকরণ করবে না, অনুকরণীয় হবে -- তথ্যমন্ত্রী করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ প্রস্তুত -স্বাস্থ্যমন্ত্রী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন যানবাহন ও মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে জাইকা প্রতিনিধিদলের সাক্ষাৎ ভূমিকম্প সহনীয় ভবন নির্মাণে জাইকার সহায়তা কামনা একনেকে ৪ হাজার কোটি টাকার ৯টি প্রকল্প অনুমোদন মুজিববর্ষ বিষয়ক সকল কার্যক্রম যেন মিডিয়ায় সঠিকভাবে প্রচারিত হয় -তথ্যসচিব ৬ এপ্রিল জাতীয় ক্রীড়া দিবস অধ্যাপক আনিসুজ্জামান চতুর্থ মেয়াদে বাংলা একাডেমির সভাপতি মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুতে পরিবেশ ও বন মন্ত্রীর শোক স্ক্রল আকারে প্রচারের জন্য শুক্কুর মাহমুদ-এর মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর শোক করোনাভাইরাস: সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর হিজবুল্লাহ প্রধানের সঙ্গে জয়নাব সোলাইমানির সাক্ষাৎ আল্লামা ইকবালের গান গাইতে গাইতে যুক্তরাষ্ট্রে মোদিবিরোধী বিক্ষোভ করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ ১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর