বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ | ১৪:১৩:২৫

মোহনা সংবাদ ২৪ ডট কম

ভারতের জল-সঙ্কট ভাবাচ্ছে হলিউডকেও, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন উদ্বিগ্ন লিওনার্দো

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৮:০২, জুন ৩০, ২০১৯

নীতি আয়োগের রিপোর্ট বলছে, মাঝে আর একটা বছর। ২০২০-এর মধ্যে জলের অভাবে পড়তে চলেছেন অন্তত ৪০ কোটি ভারতীয়। দুশ্চিন্তায় ঘুম উড়েছে রাজনৈতিক নেতৃত্ব থেকে শুরু করে সাধারণ ভারতবাসীর। গত মাসে চেন্নাইয়ে যে অস্বাভাবিক জল সঙ্কট দেখা গিয়েছে তা চিন্তায় ফেলেছে আপামর বিশ্ববাসীকেও।

কিন্তু এ বিষয়ে বলিউড তারকাদের বেশিরভাগকেই তেমন ভাবে কিছু বলতে দেখা যায়নি। এর আগে বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে বলিউডের অনেককেই সরব হতে দেখা গিয়েছিল। কিন্তু জল সঙ্কটের মতো এমন এক গুরুত্বপূর্ণ বিষয়ে অভিনেতা রণদীপ হুডা এবং দক্ষিণী নায়ক সিদ্ধার্থ ছাড়া প্রায় সবাই নিশ্চুপ।

বলিউড কে জল সমস্যা বিশেষ না ভাবালেও হলিউডের হার্টথ্রব লিওনার্দো ডি ক্যাপ্রিও-এর তা চোখ এড়ায়নি। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করে তিনি লিখেছেন, ‘শুধুমাত্র বৃষ্টিই এই  চরম পরিস্থিতি থেকে চেন্নাইকে রক্ষা করতে পারবে। সম্পূর্ণ খালি একটি কুয়ো এবং জল বিহীন একটি শহর। চারটি প্রধান জলাধারই শুকিয়ে গিয়েছে দক্ষিণ ভারতীয় শহর চেন্নাইয়ে। সরকারি জলের ট্যাঙ্ক থেকে একটু জল পাওয়ার আশায় ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েছে সাধারণ মানুষ। জলের অভাবে বন্ধ হয়েছে স্কুল, কলেজ এবং রেস্তোরাঁগুলিও। মেট্রোতেও বন্ধ করা হয়েছে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র। বিকল্প উৎস খুঁজতে চেন্নাই আজ মরিয়া। পাশাপাশি জারি রয়েছে বৃষ্টির জন্য আকুতি। ’

রাষ্ট্রপুঞ্জের শান্তির দূত হিসেবে নিযুক্ত টাইটানিক খ্যাত এই অভিনেতা বিশ্ব জুড়ে জলবায়ুর পরিবর্তন এবং সাধারণের উপর উষ্ণায়নের প্রভাব নিয়ে বহু দিন ধরেই মানুষকে সচেতনতার বার্তা দিয়ে এসেছেন। চেন্নাইয়ের এই পরিস্থিতিতে সঙ্কিত তিনি। এখনই সচেতন না হলে সামনে যে বড় বিপদ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তাই তুলে ধরেছেন তিনি।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক