বৃহস্পতিবার ২৮ মে ২০২০ | ১০:৪২:৩২

মোহনা সংবাদ ২৪ ডট কম

হলুদের সাজে অভিনবত্ব

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৮:৪৯, ডিসেম্বর ১৭, ২০১৯

হলুদ শাড়ি, সঙ্গে গাঁদা ফুলের মালায় জড়ানো চুলের সাজে নতুনের ছোঁয়া লেগেছে অনেক আগেই। এখন গায়ে হলুদের সাজের ধারায় এসেছে অভিনবত্ব। কেননা প্রত্যেক কনেই চান স্বতন্ত্র সাজপোশাক। তাঁর সাজটা যেন হয়ে একেবারেই আলাদা। তাই তো একরঙা হলুদ শাড়ি শুধু নয়; বরং সবুজ, লাল, পিচ রঙা এমনকি সাদা শাড়িতেও ভিন্ন ভিন্ন সাজে সাজছেন কনেরা। ব্লাউজের নকশায় থাকছে বাহারি রঙের ছোঁয়া। কাটছাঁটেও আসছে ভিন্নতা। থাকছে অনুষঙ্গের প্রাধান্য। হলুদের সাজে ফুলের গয়নার সঙ্গে যুক্ত হচ্ছে রুপালি অথবা সোনালি গয়না পরার চল। শুধু বাঁধা চুলেই নয়, হলুদের দিন খোলা চুলেও সাজছেন কনেরা। হলুদের চলতি ধারার সাজে এমনই নানা পরিবর্তন কনের সাজে তুলে ধরছে বিশেষত্ব।

হলুদ জামদানিতে স্নিগ্ধ কনে। কনে সেজেছেন তাজা ফুলের গয়নায়। তবে উপস্থাপনায় এসেছে নতুনত্ব। অ্যান্টিক গয়নার ব্যবহার এখন বেশ জনপ্রিয়। তার সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে সাদা গোলাপ। খোলা চুলে এক প্যাঁচের শাড়িতে উচ্ছল কনে সাজ।

গায়েহলুদের কনে সাজে সুতার গয়না আনতে পারে নতুন চমক। গয়নায় বাহারি রঙের সুতার ব্যবহারে এসেছে হলুদের আমেজ। মেহেদি রঙা শাড়ির সঙ্গে প্যাচওয়ার্কের ব্লাউজ কনেকে দিয়েছে পুরো বাঙালিয়ানার ছোঁয়া।

ডেস্টিনেশন ওয়েডিং বা দূরে গিয়ে বিয়ের চল ইদানীং দেখা যাচ্ছে। প্রকৃতির সান্নিধ্যে এই আয়োজনে সাজপোশাকেও থাকা চাই স্নিগ্ধতা। তাই শাড়িতে এসেছে ভিন্ন রং। ফিরোজা জামদানিতে শোলার গয়না ব্যতিক্রমী হলুদের কনের সাজ।

একরঙা শাড়িতে রংচঙে ব্লাউজ, এই সময়ের হলুদের সাজে জনপ্রিয় হয়ে উঠছে এই পোশাকের ধারা। ছবির শাড়িটি টাঙ্গাইল তাঁতের। সঙ্গে পটচিত্রের ব্লাউজ। রুপার গয়নায় করা হয়েছে মুক্তা ও ফুলের ব্যবহার। হাতে আঁকা কেডস আর চশমা পুরো লুকে এনেছে উৎসবের আমেজ।

গায়েহলুদ ও মেহেদি—দুটো অনুষ্ঠানই যাঁদের এক দিনে হয়, তাঁদের জন্য এমন সাজপোশাক হবে মানানসই। হালকা সবুজ রঙা জামদানির জমিন, আঁচলে থাকছে গাঢ় সবুজ রঙের ক্রুশের কাজ। সোনালি গয়নায় নিখুঁত মিনার কাজ, সঙ্গে আছে ফুলের ব্যবহার। বাহুতে বাজু কনের সাজে এনে দিয়েছে আভিজাত্য।

 



অ্যাড বিভাগ

শিরোনাম »
এসএসসির ফল প্রকাশের এক সপ্তাহ পর একাদশে ভর্তি কাশ্মীরিদের দুর্দশা ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রস্তাবে ভেটো আমিরাতের প্রথম ধাপে যুক্তরাষ্ট্রে ১.৫ লাখ পিপিই পাঠাল বাংলাদেশ ঈদের শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনাকে মোদীর ফোন ঈদে মেয়েদের সঙ্গে দেখা হলো না শাবানার সন্ধ্যায় মাংস কেনা নিয়ে বিরোধ, সকালে মিলল লাশ বৈশ্বিক মহামারি পুঁজিবাদের আত্মঘাতী প্রবণতার উন্মোচন ঘটিয়েছে: নোম চমস্কি করোনায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৭৫, মৃতের সংখ্যা ৫০০ ছাড়াল দেশের প্রথম ডিজিটাল কৃষি মার্কেট পোর্টাল ফুড ফর নেশন বাবার হত্যাকারীদের কেন ক্ষমা করলেন খাশোগির ছেলে বিয়ে করতে ৮০ কিমি হেঁটে বরের বাড়িতে তরুণী ঈদের শুভেচ্ছা ডোনাল্ড ট্রাম্পের সরকারি নির্দেশ উপেক্ষা আটটি বাস আটক নিউইয়র্কের ব্রঙ্কসে তিন সংগঠনের ইফতার বিতরণ নোয়াখালীতে জ্বর-শ্বাসকষ্টে একজনের মৃত্যু, বাড়ি লকডাউন শাহরুখ খানের পাশে বসে আইপিএল দেখার অভিজ্ঞতা মেসিদের ফেরার দিন ঠিক করে দিলেন স্পেনের প্রধানমন্ত্রী ট্রাম্পের প্রিয় হাইড্রোক্সিক্লোরোকুইন করোনা রোগীদের মৃত্যুঝুঁকি বাড়াচ্ছে বার্লিনে মুসলমানদের নামাজ আদায়ে খুলে দেয়া হলো গির্জা বাবার খুনিদের ক্ষমার ঘোষণায় যা লিখলেন খাশোগির ছেলে বিমান বিধ্বস্তে পাকিস্তানের জনপ্রিয় মডেল জারা আবিদের মৃত্যু ২৮ বছরের বিরতির পর পরমাণু পরীক্ষার কথা ভাবছে যুক্তরাষ্ট্র ঈদুল ফিতর: রোববার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী চাঁদ দেখা যায়নি, ঈদ সোমবার করোনা দুর্গতদের পাশে ঢাবির সাবেক শিক্ষার্থীদের সংগঠন ব্রিজ বাংলাদেশে ইন্টারনেট গ্রাহক ১০ কোটি ছাড়িয়েছে আফ্রিদিকে বাংলাদেশের কথা স্মরণ করিয়ে দিলেন বিজেপি নেতা নন-এমপিও অস্বচ্ছল শিক্ষকদের খাদ্যসামগ্রী উপহার দিল স্বপ্ন নিয়ে চাঁদ দেখা যায়নি, সৌদি আরবে রোববার ঈদ করাচিতে বিমান দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৭