সোমবার ২ আগস্ট ২০২১ | ০২:৩৪:২৮

মোহনা সংবাদ ২৪ ডট কম

হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৯:৫৪, জুলাই ১৪, ২০২১

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল।

সিরিজের প্রথম ম্যাচে ১৪১ রানে অলআউট হয়ে ৯ উইকেটে হারে পাকিস্তান। আর দ্বিতীয় ম্যাচে ২৪৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৯৫ রানে অলআউট হয়ে হেরে যায় ৫২ রানে। 

হোয়াইটওয়াশ এড়াতে নেমে সিরিজের তৃতীয় ম্যাচে বাবর আজমের ক্যারিয়ারসেরা ১৫৮ এবং মোহাম্মদ রিজওয়ান (৭৪) ও ইমামুল হকের (৫৬) জোড়া ফিফটিতে ভর করে ৯ উইকেটে ৩৩১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে ১২ বল হাতে রেখেই ৩ উইকেটের জয়ে হোয়াইটওয়াশ নিশ্চিত করে ইংল্যান্ড।

ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের বিপক্ষে বাবর আজমের নেতত্বাধীন দলের এমন ছন্নছাড়া পারফরম্যান্সে হতাশ পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। 

ক্রিকেট ইতিহাসের এই দ্রুতগতির পেসার বলেন, এমন পারফরম্যান্স পাকিস্তানের জন্য লজ্জাজনক। আমাদের ক্রিকেট বোর্ডে যারা আছেন তারা নিজেরা যেমন সাধারণ ঠিক তেমনি দলটাও সাধারণ। আপনি কখনো সাধারণ মানুষদের কাছ থেকে অসাধারণ কিছু আশা করতে পারেন না। এদের কাছ থেকে অসাধারণ কিছু প্রত্যাশা করাটাও ভুল।

শোয়েব আখতার আরও বলেন, পাকিস্তানের ক্রিকেটারদের এমন পারফরম্যান্সের পর কখনই জাতীয় দলের ফলোয়ার বাড়বে না। তরুণদের অনুপ্রাণিত করার মতো কোনো তারকা পাকিস্তানের এই দলে নেই। এমন পারফরম্যান্স হলে কীভাবে আপনি পরবর্তী শোয়েব আখতার, শহীদ আফ্রিদি বা ওয়াসিম আক্রমকে তুলে আনতে পারবেন? আপনাকে ব্র্যান্ড তৈরি করতে হবে।

হতাশা প্রকাশ করে শোয়েব আখতার আরও বলেন, পাকিস্তান ক্রিকেট মারাত্মক পরিস্থিতির মধ্যে রয়েছে। দলের এমন পারফরম্যান্সের পর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কী ভাবছে তা আমি জানি না, তবে এটি খুবই হতাশাজনক পরিস্থিতি। দলের এমন পারফরম্যান্সে আমি কষ্ট পেয়েছি বলেই এসব কথা বলছি। আমি আমার দেশের হয়ে খেলেছি।



অ্যাড বিভাগ

শিরোনাম »
২৩ দফা নির্দেশনা দিয়ে কঠোর লকডাউন শুরু নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের পৃথক জলাভূমি মন্ত্রণালয় গঠন করতে হাইকোর্টের নির্দেশ দুই দিনে ঢাকা ছেড়েছেন ১৭ লাখ সিম ব্যবহারকারী যে কারণে লিটনের বদলে কিপিং করলেন সোহান স্ত্রীর সমর্থনে সেঞ্চুরি পেলেন লিটন দক্ষিণ আফ্রিকায় এক মাসে ২৮ বাংলাদেশির মৃত্যু দক্ষিণ কোরিয়ায় ২০২২ সালে ৫.১ শতাংশ বেতন বৃদ্ধি ভোগান্তিতে দিশেহারা সাধারণ রোগী ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল ৭.৫ ওভারে ১৩ রানে ৫ উইকেট নিলেন সাকিব পাকিস্তান সীমান্ত দখলের পর ভিডিওতে যা বলল তালেবান হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র উৎকণ্ঠায় ইসরাইল ৯ তলা থেকে স্বামীর হাত ফসকে পড়ে গেলেন তরুণী মুফতি মাহমুদ হাসানকে নিয়ে ভয়ংকর তথ্য দিল র‌্যাব বাংলাদেশের বিশাল জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন যুবলীগের পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড ঘোষণা ইরানে বিয়েতে উৎসাহিত করতে ইসলামিক ডেটিং অ্যাপ করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল জ্যাকব জুমার মুক্তি আন্দোলনে গুলিতে নিহত বেড়ে ৭২ আফগানিস্তান নিয়ে যা বললেন ইরানের সেনাপ্রধান টিকা নিবন্ধনের বয়সসীমা ১৮ করার সুপারিশ স্বাস্থ্যবিধি শিথিল হলেই বিপদ ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা যা বললেন ম্যারাডোনার ছেলে মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক করোনা আক্রান্ত মুশফিকের মা-বাবা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের চ্যালেঞ্জিং স্কোর