শনিবার ২৫ জানুয়ারী ২০২০ | ২২:১৯:০২

মোহনা সংবাদ ২৪ ডট কম

১০৩ টাকায় চাকরি পেলেন কৃষক-রিকশা চালক-মাছ বিক্রেতার সন্তানেরা

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২২:১৬, জুলাই ০৯, ২০১৯

কুমিল্লায় এবার চাকরি পেলেন কৃষক, রিকশা চালক, মাছ বিক্রেতা, নাইটগার্ড ও গৃহপরিচারিকার সন্তানেরাও। 

 

মেধার ভিত্তিতে মাত্র ১০৩ টাকায় সোনার হরিণ খ্যাত এ চাকুরী পেয়ে পুলিশ সুপারকে জড়িয়ে ধরে আবেগাপ্লুত হয়ে পড়েন হতদরিদ্র পরিবারের উত্তীর্ণরা। 

 

মঙ্গলবার উত্তীর্ণদের পরিবারের সদস্যরা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন। এবার এ জেলায় অত্যন্ত স্বচ্ছভাবে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করায় এবং মেধাবীরা পুলিশে নিয়োগ পাওয়ায় জেলার সর্বত্রই চলছে প্রশংসা। এদিকে কথা রাখলেন পুলিশ সুপার, বিনা পয়সায় চাকুরী দিয়ে পরিচয় দিলেন সততার।

 

জানা যায়, কুমিল্লায় জেলায় এবার পুলিশের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ এবং গ্রহণযোগ্য করে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেন পুলিশ সুপার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম। সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে কুমিল্লা জেলায় পুলিশ কনস্টেবল পদে ৩০৭ জনকে চাকরি দিয়ে তিনি দৃষ্টান্ত স্থাপন করেছেন। 

 

তাঁর ঘোষিত ১০৩ টাকায় পুলিশে চাকরি পাওয়া ৩০৭ জনের মধ্যে ১৩৪ নারী ও ১৭৩ জন পুরুষ। সোমবার রাতে চূড়ান্তভাবে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। এ সময় ১০৩ টাকায় চাকরি পেয়ে অনেককেই খুশিতে কান্না করতে দেখা যায়। 

 

কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগ প্রদানের উদ্দেশ্যে বেশ কিছুদিন থেকেই ব্যাপক প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়েছে। আর্থিক লেনদেনসহ সব অনিয়ম ও সুপারিশ পরিহার করে সুষ্ঠুভাবে পুলিশ কনস্টেবল নিয়োগের বিষয়টি সম্পন্ন করতে সব রকমের সতর্কাবস্থা গ্রহণ করা হয়েছিলো। শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে পেরে খুব ভালো লাগছে।

 

১০৩ টাকায় চাকরি পেলেন কৃষক-রিকশা চালক-মাছ বিক্রেতার সন্তানেরা 



অ্যাড বিভাগ

শিরোনাম »
টুঙ্গিপাড়ায় আ’লীগের যৌথসভায় প্রধানমন্ত্রী: মানুষের ভাগ্য পরিবর্তন আমাদের মূল লক্ষ্য রোহিঙ্গাদের আশ্রয়: শেখ হাসিনার প্রতি গাম্বিয়ার বিচারমন্ত্রীর কৃতজ্ঞতা ব্লকচেইন বিষয়ে কোর্স চালু করতে সহায়তা দেওয়া হবে -- অর্থমন্ত্রী জিয়ার স্বাধীনতাবিরোধী রূপ উন্মোচিত হয়েছে ---মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী Foreign Minister meets Foreign Trade Vice Minister of Ecuador at Quito রাষ্ট্রায়ত্ত চিনিকলের আধুনিকায়নে জেবিআইসি এবং এক্সিম ব্যাংক অভ্ থাইল্যান্ডের অর্থায়ন আন্তর্জাতিক আদালতের আদেশ প্রত্যাখ্যান মিয়ানমারের দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই: প্রধানমন্ত্রী বলবয় থেকে অধিনায়ক বাবর উনসত্তরের গণ-অভ্যুত্থান স্মরণবেলায় মাগুরায় ‘ডাকাতের’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার গেস্টরুম নির্যাতন চলছে ঢাবি প্রশাসন নিষ্ক্রিয় বাসাবাড়ির চুলায় নয়, শিল্পে গ্যাস দেব: সংসদে প্রতিমন্ত্রী ব্রাজিলের হয়ে সাত গোল খেয়ে কেঁদেছিলেন সিজার মুশফিকের সিদ্ধান্ত মানতে পারছে না পাকিস্তান ঊনসত্তরের গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী নভেল করোনা ভাইরাসে সতর্কতা ২৬ জানুয়ারি জামালপুর-ঢাকা-জামালপুর রুটে চালু হচ্ছে নতুন ট্রেন দৈনিক সংগ্রাম পত্রিকার সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল বিদ্যমান প্রকল্পসমূহের বাস্তবায়ন পরিস্থিতি অনুসন্ধানে কমিটি গঠনের নির্দেশ: শিল্প প্রতিমন্ত্রী ফিলিস্তিন থেকে ইসরাইলের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নিরাপত্তা পরিষদের প্রতি বাংলাদেশের আহ্বান বীমা মেলা উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী বীমা মেলা উপলক্ষে রাষ্ট্রপতির বাণী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠক কাল টুঙ্গিপাড়ায় পারমাণবিক চুক্তি থেকে বেরিয়ে যাচ্ছে ইরান সমতার ভিত্তিতে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: শেখ হাসিনা এবার অতর্কিত হামলায় সোলাইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা বাংলাদেশের তিন ক্রিকেটার পাকিস্তানের জন্য বিপজ্জনক চবিতে ছাত্রলীগের অবরোধে শাটল ট্রেন বন্ধ এখনো অনশনে মুকিমুল