বুধবার ২৯ জানুয়ারী ২০২০ | ২০:২৪:৪৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

২০১৯ সালে দেশের বাজারে আসা অপোর সেরা যত ফোন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৬:৫৬, জানুয়ারী ১০, ২০২০

২০১৯ ছিল স্মার্টফোনের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি বছর। বলা যেতে পারে, স্মার্টফোনের উদ্ভাবনের বছর। গত বছর শুরুই হয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যুগান্তকারী নানা উদ্ভাবনের প্রদর্শনী দিয়ে। এরপরে, পুরো বছরজুড়েই স্মার্টফোনে উদ্ভাবনী নানা ফিচার বাণিজ্যিকীকরণ বিশ্বজুড়ে স্মার্টফোনের বাজারকে সফল করে তোলে।

বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড ‘অপো’ও উদ্ভাবনী সব স্মার্টফোন নিয়ে আসা এবং উন্নত গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করার মাধ্যমে সফলভাবে শেষ করেছে এ বছরটি। লসলেস জুম, ফাস্ট চার্জিং টেকনোলজি, আলট্রা নাইট মোড ফটোগ্রাফি, রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম এবং ফাইভ জি প্রযুক্তির মতো উদ্ভাবন নিয়ে ব্র্যান্ডটি বিশ্ববাজারে আলোড়ন ঘটিয়েছে।

রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার মতো ফিচারযুক্ত অপো এফ১১ প্রো উন্মোচনের মধ্য দিয়ে বছর শুরু হয় অপোর। আপনি যদি মাঝারি দামের স্মার্টফোন কিনতে চান তবে, ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, রাইজিং সেলফি প্ল্যাটফর্ম, বেজেলহীন ৬.৫ ইঞ্চি প্যানারমিক স্ক্রিন এবং শক্তিশালী কনফিগারেশনের এ স্মার্টফোনটি হবে আপনার জন্য।

রাইজিং ক্যামেরা ও র‍্যামের ক্ষেত্রে খুব বেশি ছাড় না দিয়ে আরেকটু কম বাজেটে চাইলে কিনতে পারেন অপো এফ১১। অপো এফ১১-এ রয়েছে আল্ট্রানাইট মোড ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে ১৬ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা।

প্রিমিয়াম সেগমেন্টের জন্য অপো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে অপো রেনো এবং রেনো ১০এক্স লসলেস জুম। প্রথমবারের মতো, অপো স্মার্টফোনে ১০এক্স জুম নিয়ে এসেছে। স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট এবং ৮ জিবি র‍্যাম নিয়ে অপো রেনো ১০এক্স জনপ্রিয় স্মার্টফোনগুলোর একটি।

ফোনটিতে রয়েছে চমকপ্রদ শার্ক-ফিন রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম। ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং এফ ১.৭ অ্যাপারচার।

বছরের শেষ প্রান্তিকে অপো আবার বাজারে নিয়ে আসে অপো এ৯ ২০২০ এবং এ৫ ২০২০। ফোনটিতে পাওয়ার ব্যাকআপ হিসেবে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ এবং ৮ জিবি র‍্যাম।

এসব ফিচারের সাথে দাম অনুযায়ী, মাল্টিটাস্কিং-এর জন্য অপো এ৯ ২০২০ বেশ সাশ্রয়ী ফোন। অপোর আরেকটি দুর্দান্ত ফোন হচ্ছে অপো এ৫ ২০২০। ফোনটির ব্যাটারির ক্ষমতা ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার। বাজেট একটু কম হলে ক্রেতারা ঝুঁকতে পারেন এ ফোনের দিকে।

অপো এবং এ ব্যান্ডপ্রেমীদের জন্য দুর্দান্ত কেটেছে ২০২০। নতুন দশক শুরুর সাথে সাথে অপোও প্রতিশ্রুতি দিয়েছে ব্র্যান্ডের থেকেও বেশি কিছু হওয়ার। তাই, ধারণা করা যায়, ২০২০ সালেও উদ্ভাবনী সব পণ্য নিয়ে আসার ক্ষেত্রে এগিয়ে থাকবে অপো।



অ্যাড বিভাগ

শিরোনাম »
করোনাভাইরাস ঠেকাতে প্রস্তুত সরকার সাকিবের জায়গায় কুক সোলাইমানি হত্যা: ইরাকে ইরানের হামলায় ৫০ মার্কিন সেনা আহত পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করার প্রস্তার ট্রাম্পের ঢাকা সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক ৪২ সাবেক সচিবের হঠাৎ বৈঠক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারোতো সিটির সাথে ফ্রেন্ডশিপ সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান বায়ু দূষণ বিরোধী অভিযান আগারগাঁওয়ে সাতটি যানবাহনকে জরিমানা বাংলাদেশ অন্ধ অনুকরণ করবে না, অনুকরণীয় হবে -- তথ্যমন্ত্রী করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ প্রস্তুত -স্বাস্থ্যমন্ত্রী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন যানবাহন ও মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে জাইকা প্রতিনিধিদলের সাক্ষাৎ ভূমিকম্প সহনীয় ভবন নির্মাণে জাইকার সহায়তা কামনা একনেকে ৪ হাজার কোটি টাকার ৯টি প্রকল্প অনুমোদন মুজিববর্ষ বিষয়ক সকল কার্যক্রম যেন মিডিয়ায় সঠিকভাবে প্রচারিত হয় -তথ্যসচিব ৬ এপ্রিল জাতীয় ক্রীড়া দিবস অধ্যাপক আনিসুজ্জামান চতুর্থ মেয়াদে বাংলা একাডেমির সভাপতি মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুতে পরিবেশ ও বন মন্ত্রীর শোক স্ক্রল আকারে প্রচারের জন্য শুক্কুর মাহমুদ-এর মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর শোক করোনাভাইরাস: সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর হিজবুল্লাহ প্রধানের সঙ্গে জয়নাব সোলাইমানির সাক্ষাৎ আল্লামা ইকবালের গান গাইতে গাইতে যুক্তরাষ্ট্রে মোদিবিরোধী বিক্ষোভ করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ ১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর