বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ | ১৩:২৩:১১

মোহনা সংবাদ ২৪ ডট কম

২০১৯ সালে দেশের বাজারে আসা অপোর সেরা যত ফোন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৬:৫৬, জানুয়ারী ১০, ২০২০

২০১৯ ছিল স্মার্টফোনের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি বছর। বলা যেতে পারে, স্মার্টফোনের উদ্ভাবনের বছর। গত বছর শুরুই হয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যুগান্তকারী নানা উদ্ভাবনের প্রদর্শনী দিয়ে। এরপরে, পুরো বছরজুড়েই স্মার্টফোনে উদ্ভাবনী নানা ফিচার বাণিজ্যিকীকরণ বিশ্বজুড়ে স্মার্টফোনের বাজারকে সফল করে তোলে।

বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড ‘অপো’ও উদ্ভাবনী সব স্মার্টফোন নিয়ে আসা এবং উন্নত গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করার মাধ্যমে সফলভাবে শেষ করেছে এ বছরটি। লসলেস জুম, ফাস্ট চার্জিং টেকনোলজি, আলট্রা নাইট মোড ফটোগ্রাফি, রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম এবং ফাইভ জি প্রযুক্তির মতো উদ্ভাবন নিয়ে ব্র্যান্ডটি বিশ্ববাজারে আলোড়ন ঘটিয়েছে।

রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার মতো ফিচারযুক্ত অপো এফ১১ প্রো উন্মোচনের মধ্য দিয়ে বছর শুরু হয় অপোর। আপনি যদি মাঝারি দামের স্মার্টফোন কিনতে চান তবে, ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, রাইজিং সেলফি প্ল্যাটফর্ম, বেজেলহীন ৬.৫ ইঞ্চি প্যানারমিক স্ক্রিন এবং শক্তিশালী কনফিগারেশনের এ স্মার্টফোনটি হবে আপনার জন্য।

রাইজিং ক্যামেরা ও র‍্যামের ক্ষেত্রে খুব বেশি ছাড় না দিয়ে আরেকটু কম বাজেটে চাইলে কিনতে পারেন অপো এফ১১। অপো এফ১১-এ রয়েছে আল্ট্রানাইট মোড ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে ১৬ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা।

প্রিমিয়াম সেগমেন্টের জন্য অপো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে অপো রেনো এবং রেনো ১০এক্স লসলেস জুম। প্রথমবারের মতো, অপো স্মার্টফোনে ১০এক্স জুম নিয়ে এসেছে। স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট এবং ৮ জিবি র‍্যাম নিয়ে অপো রেনো ১০এক্স জনপ্রিয় স্মার্টফোনগুলোর একটি।

ফোনটিতে রয়েছে চমকপ্রদ শার্ক-ফিন রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম। ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং এফ ১.৭ অ্যাপারচার।

বছরের শেষ প্রান্তিকে অপো আবার বাজারে নিয়ে আসে অপো এ৯ ২০২০ এবং এ৫ ২০২০। ফোনটিতে পাওয়ার ব্যাকআপ হিসেবে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ এবং ৮ জিবি র‍্যাম।

এসব ফিচারের সাথে দাম অনুযায়ী, মাল্টিটাস্কিং-এর জন্য অপো এ৯ ২০২০ বেশ সাশ্রয়ী ফোন। অপোর আরেকটি দুর্দান্ত ফোন হচ্ছে অপো এ৫ ২০২০। ফোনটির ব্যাটারির ক্ষমতা ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার। বাজেট একটু কম হলে ক্রেতারা ঝুঁকতে পারেন এ ফোনের দিকে।

অপো এবং এ ব্যান্ডপ্রেমীদের জন্য দুর্দান্ত কেটেছে ২০২০। নতুন দশক শুরুর সাথে সাথে অপোও প্রতিশ্রুতি দিয়েছে ব্র্যান্ডের থেকেও বেশি কিছু হওয়ার। তাই, ধারণা করা যায়, ২০২০ সালেও উদ্ভাবনী সব পণ্য নিয়ে আসার ক্ষেত্রে এগিয়ে থাকবে অপো।



অ্যাড বিভাগ

শিরোনাম »
ঝুঁকিতে থাকা দেশগুলোকে বাড়তি অর্থ প্রদানের আহ্বান শেখ হাসিনার কুয়েতের আমিরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক বৃহস্পতিবার ইউএনও ওয়াহিদা খানমকে ছাড়পত্র দেওয়া হচ্ছে দলীয় প্রার্থী নিয়ে আ.লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি রিফাত হত্যায় স্ত্রী আয়শাসহ ৬ জনের মৃত্যুদণ্ড কভিড সংকট মোকাবিলায় প্রয়োজন সমন্বিত রোডম্যাপ প্রধানমন্ত্রীর ধানমন্ডিতে নির্মাণাধীন ভবনের কার্নিশ ভেঙে ৩ জনের মৃত্যু ২০৩০ সালের মধ্যে সব মাধ্যমিক বিদ্যালয় হবে ডিজিটাল মা-বাবার ভালোবাসায় ভাগ বসানোয় শিশু মিমকে হত্যা কোভিড-১৯ মহামারী ডিজিটাল পরিসেবার শক্তিকে উন্মোচিত করেছে: প্রধানমন্ত্রী মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে করোনা করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মির্জাপুরের মেয়র হলেন আ.লীগের সালমা কোভিড-১৯ মোকাবেলায় অনুদান গ্রহণ প্রধানমন্ত্রীর ওয়াইডব্লিউসিএ স্কুলের অভিভাবকদের সড়ক অবরোধ শীতে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা প্রস্তুতি নেয়ার আহ্বান প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের ডাক মিথ্যাবাদী রাখালের গল্পের মতো ট্রাম্পকে পাঠানো চিঠিতে বিষ সংকট নিরসনে সমুদ্রপথে আসছে পিয়াজ ভারতে করোনা শনাক্ত ৫০ লাখ ছাড়াল ওবায়দুল কাদেরকে পদত্যাগ করতে বললেন রিজভী তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ‘গভীরতার নেপথ্যে ডিসেম্বরের আগে স্কুল না খুললে ষষ্ঠ শ্রেণিতে ‘অটো’ প্রমোশন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী দৃষ্টি প্রতিবন্ধী বাচ্চাদের ‘জীবন বদলে দেওয়া’ ডিভাইস দিচ্ছেন মেসি সাদেক বাচ্চুকে হারিয়ে শোকাহত চলচ্চিত্র অঙ্গন পরীক্ষা ছাড়াই সার্টিফিকেট পাবে শিক্ষার্থীরা অস্থির পেঁয়াজের বাজার দাম বাড়ছে হু হু করে করোনার হটস্পট এখন ভারত