বুধবার ২৯ জানুয়ারী ২০২০ | ২০:০৬:১২

মোহনা সংবাদ ২৪ ডট কম

২৫৭ টাকা হাতে নিয়ে ঢাকা এসেছিলাম

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২৩:৪৬, ডিসেম্বর ০৯, ২০১৯

২০১৭ সালের জন্য শাকিব খানের সঙ্গে যৌথভাবে সেরা অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন আরিফিন শুভ। এবারই প্রথম পেয়েছেন এই পুরস্কার। আজ ৮ ডিসেম্বর দেশের প্রধানমন্ত্রীর হাত থেকে এই পুরস্কার গ্রহণ করবেন তিনি। পাশাপাশি ‘মিশন এক্সট্রিম’ ছবির প্রথম পোস্টার লুক প্রকাশিত হয়েছে। দর্শক আলোচনায় আছে পোস্টারটি। এসব বিষয় নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন আরিফিন শুভ।

অভিনন্দন। প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। অনুভূতি কেমন?

রোমাঞ্চিত আমি। কৃতজ্ঞ সৃষ্টিকর্তার কাছে। কৃতজ্ঞ ‘ঢাকা অ্যাটাক’ ছবির পুরো টিমের কাছে, দর্শকের কাছে। তবে এখানে একটা কথা বলতে চাই, ‘ঢাকা অ্যাটাক’ ছবি যে আমার জীবনের সেরা অভিনীত ছবি, সেই মানদণ্ডে যাব না। কিন্তু আমার মনে হয়েছে, ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে সেরা অভিনয় করেছেন তাসকিন রহমান। এই স্বীকৃতি তাসকিনের সঙ্গে ভাগাভাগি করতে চাইব। ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে অভিনয় করে আমি যদি শ্রেষ্ঠ অভিনয়ের পুরস্কার পাই, তাহলে তাসকিনেরও পাওয়া উচিত। কারণ, আমি এ পর্যন্ত ২৩ থেকে ২৪টি ছবিতে কাজ করেছি। কিছুটা হলেও অভিনয় বোঝার অভিজ্ঞতা হয়েছে আমার।

শাকিব খানের সঙ্গে যৌথভাবে এ পুরস্কার পেয়েছেন। কীভাবে দেখেন?
বিষয়টিকে ইতিবাচকভাবেই দেখছি। আমি খুবই ভাগ্যবান যে শাকিব খানের মতো একজন অভিনেতার সঙ্গে আমাকে পুরস্কৃত করা হয়েছে। বাংলাদেশের চলচ্চিত্রে ইতিহাসে যাঁদের নাম লেখা থাকবে, তাঁদের একজন শাকিব খান। তাঁর সঙ্গে জাতীয় স্বীকৃত পাওয়াকে আমি খুবই সম্মানের সঙ্গে দেখছি।

প্রধানমন্ত্রীর হাত থেকে এই স্বীকৃতি নেবেন। নিশ্চয়ই আনন্দের?
অবশ্যই। আমি একজন বাংলাদেশি। সেই দেশের প্রধানের কাছ থেকে আমি শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার গ্রহণ করব, এর চেয়ে বড় আনন্দ আর কী আছে! তবে এই পুরস্কার নেওয়ার দৃশ্য যখন ভাবছি, তখন আমার সেই ময়মনসিংহ থেকে ঢাকায় আসার জার্নিটা চোখে ভেসে উঠছে। ২৫৭ টাকা হাতে নিয়ে ঢাকা এসেছিলাম। এসে দেশপ্রধানের কাছ থেকে জাতীয় পুরস্কার গ্রহণ করব, কোনো দিন ভাবিনি।



অ্যাড বিভাগ

শিরোনাম »
করোনাভাইরাস ঠেকাতে প্রস্তুত সরকার সাকিবের জায়গায় কুক সোলাইমানি হত্যা: ইরাকে ইরানের হামলায় ৫০ মার্কিন সেনা আহত পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করার প্রস্তার ট্রাম্পের ঢাকা সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক ৪২ সাবেক সচিবের হঠাৎ বৈঠক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারোতো সিটির সাথে ফ্রেন্ডশিপ সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান বায়ু দূষণ বিরোধী অভিযান আগারগাঁওয়ে সাতটি যানবাহনকে জরিমানা বাংলাদেশ অন্ধ অনুকরণ করবে না, অনুকরণীয় হবে -- তথ্যমন্ত্রী করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ প্রস্তুত -স্বাস্থ্যমন্ত্রী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন যানবাহন ও মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে জাইকা প্রতিনিধিদলের সাক্ষাৎ ভূমিকম্প সহনীয় ভবন নির্মাণে জাইকার সহায়তা কামনা একনেকে ৪ হাজার কোটি টাকার ৯টি প্রকল্প অনুমোদন মুজিববর্ষ বিষয়ক সকল কার্যক্রম যেন মিডিয়ায় সঠিকভাবে প্রচারিত হয় -তথ্যসচিব ৬ এপ্রিল জাতীয় ক্রীড়া দিবস অধ্যাপক আনিসুজ্জামান চতুর্থ মেয়াদে বাংলা একাডেমির সভাপতি মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুতে পরিবেশ ও বন মন্ত্রীর শোক স্ক্রল আকারে প্রচারের জন্য শুক্কুর মাহমুদ-এর মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর শোক করোনাভাইরাস: সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর হিজবুল্লাহ প্রধানের সঙ্গে জয়নাব সোলাইমানির সাক্ষাৎ আল্লামা ইকবালের গান গাইতে গাইতে যুক্তরাষ্ট্রে মোদিবিরোধী বিক্ষোভ করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ ১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর