মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারী ২০২০ | ২৩:৫৮:০৪

মোহনা সংবাদ ২৪ ডট কম

৩০ জানুয়ারিই ভোট হবে: কাদের

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২০:২৩, জানুয়ারী ১৬, ২০২০

আদালত ভেবেচিন্তেই দুই সিটি নির্বাচনের তারিখ নিয়ে রায় দিয়েছেন মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন ৩০ জানুয়ারিতেই হবে। আদালতের নির্দেশনা মোতাবেক নির্ধারিত দিনেই ভোটগ্রহণ করতে তিনি নির্বাচন কমিশনকে আহ্বান জানান।

বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আলাপকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা সিটি নির্বাচন বিষয়ে আদালতের রায় নিয়ে আমি প্রশ্ন নিতে চাই না বা আমি কোনো মন্তব্য করতে চাই না। তবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে পুনর্বিবেচনার বিষয়ে আমরা হয়তো কথা বলতে পারতাম। বিষয়টি যেহেতু আদালত পর্যন্ত গড়িয়েছে, আর আদালত একটি নির্দেশনা দিয়েছেন; ফলে তা নির্বাচন কমিশনকে মেনে চলতে হবে।

সিটি নির্বাচন পেছানো দাবিতে শাহবাগে ছাত্রদের বিক্ষোভ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হাইকোর্ট তো নিশ্চয়ই বাংলাদেশের জাতীয় স্বার্থের বাইরে কিছু ভাববেন না। নির্বাচন পেছানোর আবেদন হাইকোর্টে খারিজ করে দেয়ার বিষয়টি তারা অবশ্যই ভেবেচিন্তেই করেছেন। যেহেতু বিষয়টি কোর্ট পর্যন্ত গড়িয়েছে, তাই কোর্টের আদেশ মেনে চলা উচিত।

ছাত্রদলের আন্দোলন থেকে সরে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমি আন্দোলনকারীদের বলব হাইকোর্টের আদেশ মেনে নিয়ে আন্দোলন করা থেকে বিরত থাকবেন।

এ আন্দোলনের সঙ্গে ছাত্রলীগ সম্পৃক্ত এমন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা জড়িত রয়েছেন দলগতভাবে নয় বরং ধর্মীয় দৃষ্টিভঙ্গির দিক থেকে। ছাত্রলীগের মধ্যে অনেকেই হিন্দু সম্প্রদায়ের রয়েছে, তারা হয়তো বিষয়টি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে বিবেচনায় নিয়ে আন্দোলনে অংশ নিয়েছে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
আমি বিশ্বাস করি না মুশফিক পাকিস্তান গেলে পরিবার কান্নাকাটি করবে বাংলাদেশে আসছেন গেইল-বেয়ারস্টো-ডুপ্লেসিসরা করোনাভাইরাসে আক্রান্ত হলেন ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রী দিল্লিতে নিহতের সংখ্যা বেড়ে ১১, দেখা মাত্র গুলির নির্দেশ ভারতের ৬ বিচারপতি সোয়াইন ফ্লুতে আক্রান্ত প্রাথমিকে সৃষ্টি হচ্ছে সহকারী প্রধান শিক্ষকের পদ তামিম বিশ্বের সেরা একজন ব্যাটসম্যান: মুমিনুল হাউ‌ডি মো‌দি থে‌কে নম‌স্তে ট্রাম্প শুরুতেই তাইজুলের আঘাত ইভাংকার গায়ে লাখ টাকার জামা বিদ্যুৎ খাতে আরও জাপানি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর করোনাভাইরাসে চীনা ভক্তদের পাশে অভিনেতা আমির খান আমাকে জড়িয়ে নোংরা উক্তি মোটেও ভালো লাগছে না: শাবনূরের প্রতিক্রিয়া মদ খেলেই চলবে না যে ইলেকট্রিক সাইকেল স্কুল থেকে ফেরার পথে ফিলিস্তিনি শিশুর চোখে ইসরাইলি পুলিশের গুলি লিবিয়ায় তুরস্কের ১৬ সেনা নিহত ব্লাকমেইলই ছিল পাপিয়ার স্বামীর প্রধান পেশা আমার মাথাটা অন্যদের থেকে একটু হলেও ভালো উন্নয়ন প্রকল্প যেন একটি আরেকটির পরিপূরক হয়: প্রধানমন্ত্রী বাংলাদেশের ভূয়সী প্রশংসায় অ্যাঞ্জেলিনা জোলি বিএনপি জনগণের দল নয়, কাজ করে বেগম জিয়া ও তারেক রহমানের স্বার্থেই -তথ্যমন্ত্রী অনলাইনের মাধ্যমে ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করা হচ্ছে -ভূমিমন্ত্রী বাংলাদেশের ঐতিহ্যময় শিল্প সংরক্ষণে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে পায়রা বন্দরের জন্য দু’টি পাইলট ভেসেল হস্তান্তর আগামী ২৯ ফেব্রুয়ারি-২১ মার্চ হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন বান্দরবানের জামছড়িতে হত্যার ঘটনায় পার্বত্য মন্ত্রীর নিন্দা ন্যাশনাল প্রোডাক্টিভিটি মাস্টার প্ল্যান ডিসেম্বরের মধ্যে কর্মপরিকল্পনা চূড়ান্ত দেশ গঠনে স্কাউটরা বলিষ্ঠ ভূমিকা রাখছে -ভূমিমন্ত্রী অটোয়ায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাবাকে নিয়ে লিখতে প্রধানমন্ত্রীকে অনুরোধ